বন্যার্তদের মাঝে গণস্বাস্থ্য কেন্দ্রের ওষুধ ও খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৮:৩৮

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলায় বন্যার্তদের মাঝে ১৪তম দিনে এক হাজার পরিবারের মাঝে খাবার সহায়তা দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। শুক্রবার ( ১ লা জুলাই ) সকাল ১০টায় স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় অসহায় ও দুস্থ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

দপুর ২টায় জেলা সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেনের কাছে ২৫ লাখ টাকার জরুরি ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ হস্তান্তর করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সুনামগঞ্জ-সিলেটের ত্রাণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ডা. হালিমুর রেজা।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, শান্তিগঞ্জ উপজেলার এসি ল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাফিনা আক্তার, সিলেট সুনামগঞ্জ অঞ্চলের গণস্বাস্থ্য ত্রাণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ডা. হালিমুর রেজা, গণস্বাস্থ্য কেন্দ্র, পাগলা-এর স্থানীয় পরিচালক আবদুল আওয়াল, গণস্বাস্থ্য কেন্দ্রের শিল্পায়ন বিভাগের কর্মকর্তা আবুল হাসান, মানব সম্পদ কর্মকর্তা শাহনাজ পারভিন, পাগলা কেদ্রের ম্যানাজার কামাল হোসেনসহ কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকগণ।

ডা. হালিমুর রেজা বলেন, শান্তিগঞ্জ উপজেলার গণস্বাস্থ্য কেন্দ্র পাগলা এবং আশেপাশের এলাকার দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ এর জন্য উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান,, ইউপি মেম্বার, নির্বাচিত মহিলা মেম্বারদের নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর মাঝ থেকে ১০০০ পরিবার বাছাই করে এই ত্রাণ দেওয়া হয়। সমাজের অবহেলিত তৃতীয় লিংগের মানুষদের মাঝেও ত্রাণ বিতরণ করা হয়।

এসময় সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক এবং গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মী ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন অফিসে অনুদান হিসেবে দেওয়া ওষুধগুলো ইউএনএইচসিআরের অর্থায়নে সরবরাহ করা হয়। জাতিসংঘ শরনার্থী সংস্থা ইউএনএইচসিআর রোহিঙ্গা স্বাস্থ্য সেবায় তাদের সহযোগী প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্রকে সিলেট-সুনামগঞ্জের বন্যা মোকাবেলায় বিপুল পরিমাণ ওষুধ, সাধারণ সেলাই ড্রেসিংয়ের যন্ত্রপাতি ও মেডিকেল সরঞ্জাম দান করে।

(ঢাকাটাইমস/০১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :