মীর ছাড়ছেন মির্চি! ২৭ বছর পর, নতুন করে শুরু হবে...

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০২২, ১৯:৪৭ | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৯:২৯

মীর আফসার আলী। বাংলা কমেডি জগতের একটি ব্র্যান্ড। একজন স্ট্যান্ড-আপ কমেডিয়ান। পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশে তুমুল জনপ্রিয়তার পাওয়া কমেডি শো ‘মীরাক্কেল’-এর উপস্থাপক হিসেবে তিনি দুই বাংলাতেই সুপরিচিত। ২০০৬ সাল থেকে শুরু করে এখনো অবধি তিনি অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন। পেয়েছেন সুখ্যাতি।

তবে মীরের আরও একটি পরিচয় আছে। তিনি একজন নামকরা রেডিও জকি। ‘মীরাক্কেল’ উপস্থাপনার আগে এই পরিচয়েই তিনি পরিচিতি পেয়েছিলেন, যেটা অনেকেরই হয়তো অজানা। টানা ২৭ বছর ধরে কাজ করেছেন কলকাতা থেকে প্রচারিত এফএম চ্যানেল রেডিও মির্চিতে। তবে সুদীর্ঘ সেই পথচলা এবার থাকল। রেডিও মির্চি ছেড়েছেন মীর।

শুক্রবার ফেসুবকে এক পোস্টের মাধ্যমে এই ঘোষণা দিয়েছেন মীরাক্কেল উপস্থাপক। তিনি লিখেছেন, ‘আমাকে শোনার জন্য সবাইকে ভালোবাসা। তবে মির্চি ছেড়েছি। রেডিও নয়। কষ্ট হচ্ছে...একটু...ওই ৯৮.৩% এর মতন।’ পোস্টের সঙ্গে আকাশবাণী রেডিওতে প্রথম দিন কাজ করার একটি ছবিও দিয়েছেন মীর।

নিজের পোস্টে হ্যাশট্যাগ শুধু ‘সকালম্যান’-এর নাম নিয়েছেন মীর! ‘সানডে সাসপেন্স’-এর নাম নেননি। যা দেখে অনেক ভক্তের আশঙ্কা, হয়তো এই শো আর করবেন না মীর। জল্পনা উসকে দিয়েছে মীরের আরেকটি লাইন-‘গল্পের পরবর্তী অংশ বিরতির পর।’

এই লাইন দেখে অনেকে মনে করেছেন, নতুন কোনো রেডিও স্টেশনে হয়তো শোনা যাবে মীরের কণ্ঠ। এ নিয়ে অনেক নেটিজেন প্রশ্ন করেছেন মীরকে, যে তার গলায় ‘সানডে সাসপেন্স’ কি আর শোনা যাবে না? মীর রেডিও মির্চি ছাড়ায় অনেকে আবার হাতাশা ব্যক্ত করেছেন। যদিও কারও মন্তব্যের কোনো জবাব দেননি মীর।

বছরের পর বছর কলকাতা শহরের শ্রোতাদের কাছে মীর ‘সকালম্যান’ হিসেবে পরিচিত ছিলেন। কারণ, এই দীর্ঘ সময় ধরে সকালে অনুষ্ঠান সঞ্চালনা করেছেন। ১৯৯৪ সালের ৬ আগস্ট থেকে শুরু। এরপর থেকে মীরের ‘সুপ্রভাত’ শুনে ঘুম ভাঙত কলকাতাবাসীর। এখন হয়তো অন্য কোনো ‘সকালম্যান’-এর ডাকে ঘুম ভাঙবে শ্রোতাদের।

রেডিও জকি ছাড়াও ক্যারিয়ারের শুরুর দিকে ডিডি বাংলা চ্যানেলের নিউজ প্রোগ্রাম ‘খাস খবর’-এ কাজ করেছেন মীর। তারপর এসেছেন উপস্থাপনায়। বহু আগে ‘হাউ মাউ খাউ’ ও ‘বেটা বেটির ব্যাটল’ নামে দুটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন মীর। তবে পশ্চিমবঙ্গ ও ভারতে তাকে সবচেয়ে বেশি জনপ্রিয়তা ও পরিচিতি এনে দিয়েছে ‘মীরাক্কেল কমেডি শো’টি। প্রতি বছর এই শো’য়ে বাংলাদেশ থেকেও অনেকে অংশগ্রহণ করেন।

এ সবের পাশাপাশি গায়ক হিসেবেও সুনাম আছে মীরের। তার নিজস্ব একটা গানের দলও আছে। কয়েক বছর ধরে আবার ইউটিউবে শুরু করেছেন ফুড ভ্লগিং। ‘ফুডকা’ নামে তার শোর জন্য চলতি বছর ঘুরে গেছেন বাংলাদেশ থেকেও।

এছাড়া সিনেমায়ও দেখা গেছে মীরকে। দ্য বং কানেকশন, নটবর নট আউট, ভূতের ভবিষ্যত, আশ্চর্য প্রদীপ, চ্যাপলিন, কলকাতায় কলম্বাস ও ধনঞ্জয় সিনেমাগুলোতে অভিনয় করেছেন তিনি।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :