ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবিতে লেগুনা ভাঙচুরের অভিযোগ

প্রকাশ | ০১ জুলাই ২০২২, ২০:৫৮ | আপডেট: ০১ জুলাই ২০২২, ২১:৪২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দৈনিক পাঁচ হাজার করে মাসে দেড় লাখ টাকা চাঁদার দাবিতে ঢাকা বিশ্ববিদল্যালয়ের এফ রহমান হলের ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুনের বিরুদ্ধে লেগুনা ভাঙচুরের অভিযোগ করেছেন মানিক মৃধা নামের একজন মালিক। 

শুক্রবার বিকালে রিয়াজ ও মুনেমের নেতৃত্বে ১০ থেকে ১২ জন ছাত্রলীগের কর্মী নীলক্ষেত মোড়ে সিএনজি পেট্রোল পাম্পের সামনে চারটি লেগুনা ভাঙচুর করে বলে জানান তিনি। তবে বিষয়টি অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা মুনেম।

মানিক মৃধা বলেন, এর আগেও একই দাবিতে ৮-১০টি লেগুনা ভাঙচুর করেছেন রিয়াজ-মুনেম ও তাদের অনুসারীরা। এছাড়াও গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছিলেন তারা। পরে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি জয় ও সাধারণ সম্পাদক লেখকের হস্তক্ষেপে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

রাজধানীর নিউমার্কেট থেকে এসব লেগুনা গুলিস্তান, চকবাজার ও কামরাঙ্গীচর এলাকায় ছেড়ে যায় বলে জানান তিনি।

মানিক বলেন, আগের ঘটনাও নিউমার্কেট থানাকে জানান হয়। আজকের বিষয়টি নিউমার্কেট থানা পুলিশ জানানো হয়েছে। থানা থেকে সন্ধ্যার পরে যেতে বলছেন, আমরা এখন লেগুনা মালিকরা থানায় গিয়ে দেখব আইনশৃঙ্খলা বাহিনী কী সমাধান দেন।

এদিকে ঢাবির ঢাবির এফ রহমান হলের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুন বিষয়টি অস্বীকার করেছেন। এমন কোনো ঘটনা ঘটেনি বলে দাবি তার।

এই ছাত্রলীগ নেতা ঢাকাটাইমসকে বলেন, এটা মিথ্যা কথা। আজকে এফ রহমান হল থেকে কোনো জুনিয়র এধরনের ঘটনা ঘটায়নি। আর এধরনের ঘটনা ঘটলে অবশ্যই বিষয়টা আমাকে জানিয়ে করত। বিষয়টি অন্য কেউ ঘটিয়েছে কিনা, সেটা তাদের খোঁজ নিয়ে দেখতে বলেন এই ছাত্রলীগ নেতা।

এবিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কাইয়ুম জানতে চাইলে তিনি ঢাকাটাইমসকে বলেন, এমন কিছু শুনিনি। আমি থানার বাইরে আছি, এ বিষয়ে না শুনে আমি কিছু বলতে চাই না। দেখি খোঁজ খবর নিয়ে ঘটনা কী।

ঢাকাটাইমস/০১জুলাই/এএইচ/ইএস