ওয়ারেন্টভুক্ত পলাতক জেএমবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ২৩:০৬

বগুড়া, যশোর ও লালমনিরহাটের বিভিন্ন স্থানে জঙ্গি তৎপরতা ও পরিকল্পনায় পলাতক জেএমবির এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার মেহেদী হাসান লালমনিরহাটের হাতিবান্ধার ঠ্যাংঝাড়া এলাকার লতিফ মুন্সির ছেলে।

শুক্রবার বিকালে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

আসলাম খান জানান, বৃহস্পতিবার বিকালে যশোর জেলার অভয়নগর থানাধীন নওয়াপাড়া সুন্দলীবাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) পরোয়ানাভুক্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মেহেদী লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানায় ২০১৭ সালে করা সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।

মোহাম্মদ আসলাম খান জানান, ২০১৭ সালের ২৯ আগস্ট লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানাধীন টংভাঙা এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির কয়েকজন সক্রিয় সদস্যদের নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতার উদ্দেশ্যে বৈঠক করার তথ্য পেয়ে অভিযান চালায় স্থানীয় ডিবি পুলিশ। পরে কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আসামি মেহেদী হাসান। দীর্ঘ পাঁচ বছর যাবৎ যশোরসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০১জুলাই/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :