রোমে হলি আর্টিজানে নিহতদের স্মরণ

কমরেড খোন্দকার, ইতালি
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ০২:০৮

ইতালির রাজধানী রোমে বাংলাদেশ দূতাবাসে ০১ জুলাই যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে ঢাকার হলি আর্টিজানের নৃশংস ঘটনায় নিহতদের স্মরণ ও তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়েছে।

ঢাকার হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার শিকার নয়জন ইতালীয় নাগরিকসহ সকল নিহতের স্মরণে দূতাবাসের মিলনায়তনে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

এতে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান মর্মান্তিক এ ঘটনার কথা উল্লেখ করে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের জিরো টলারেন্স নীতির কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত আহসান বলেন, গত ০৪ মার্চ ২০২১ পরিচয়পত্র পেশ করার সময় ইতালির রাষ্ট্রপতি সারজিও মাত্তারেল্লা এই ঘটনায় নিহতদের ন্যায়বিচার নিশ্চিত করতে আদালতের নেয়া প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন। রাষ্ট্রদূত সকলকে জানান, এই দুঃখজনক ঘটনা বাংলাদেশের মানুষের মনে এক গভীর ক্ষত সৃষ্টি করেছে।

পরে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে দূতাবাসের দ্বিতীয় সচিব আশফাকুর রহমান ছয় বছর আগে সংঘটিত এই নৃশংস ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ সকলের সামনে উপস্থাপন করেন।

দূতাবাসের ইতালীয় কর্মচারী মিজ সামান্থা রসি এসময় ওই ঘটনায় নিহতদের ও তাদের পরিবারের সাথে তার ব্যক্তিগত যোগাযোগ ও তাদের গভীর বেদনার বিষয়টি সকলের সামনে তুলে ধরেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :