জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে দ্বিতীয় দিনে ২৪ লাখ টাকা টোল আদায়

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ১৭:১২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ে) গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকা টোল আদায় করা হয়েছে। ২৪ ঘণ্টায় ছোট বড় ১৫ হাজার ৬৫০টি যানবাহন পারাপার হয়।

এই এক্সপ্রেসওয়ে যানচলাচল প্রথম দিন ধীরগতি থাকলেও দ্বিতীয় দিন তা স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বগাইল নামক স্থানে অবস্থিত টোল প্লাজায় শুক্রবার (০১ জুলাই) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে দেশের প্রথম এক্সপ্রেসওয়ের টোল আদায় শুরু হয়।

প্রথমি দিন ৪টি বুথে টোল আদায় করা হয়, পরি যানজট লেগে গেলে কর্তৃপক্ষ টোল বৃদ্ধি করে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বুথ আরো বাড়ানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল থেকেই টোল প্লাজায় গাড়ির দীর্ঘ লাইন পড়ে। তবে শনিবার স্বাভাবিক হয়েছে যানবাহন পারাপার।

বগাইল টোল প্লাজার ব্যবস্থাপক মো. ফারুক হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ে) গত ২৪ ঘন্টায় ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকা টোল আদায় করা হয়েছে। ২৪ ঘন্টায় ছোট বড় ১৫ হাজার ৬৫০টি যানবাহন পারাপার হয়।

তিনি আরো বলেন, প্রথম দিন শুক্রবার টোল প্লাজায় কিছুটা যানজটের সৃষ্টি হয়। কিন্তু আজ শনিবার যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। এছাড়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যাতে টোল প্লাজায় যানবাহন পারাপার সমস্যা না হয় সেকারনে আরো বুথ বাড়ানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি আরো বলেন, ৮টি বুথের মধ্যে ঢাকা থেকে আসা যানবাহনের জন্য ২টি এবং ঢাকাগামী যানবাহনের জন্য ৬টি বুথ চালু রয়েছে। এছাড়া আরো ৪টি বুথ চালু করা হবে।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হামিদউদ্দিন আহমেদ জানান, হাইওয়ে থানার সদস্যরা টোল এলাকায় কর্মরত রয়েছে। যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/২জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :