বাসা থেকে বেরিয়ে নিখোঁজ ব্যবসায়ী আমিন মোহাম্মদ হিলালী

প্রকাশ | ০২ জুলাই ২০২২, ১৮:২২ | আপডেট: ০২ জুলাই ২০২২, ১৯:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অফিসের উদ্দেশে বাসা থেকে বের হওয়ার পর খুঁজে পাওয়া যাচ্ছে না আশালয় হাউজিংয়ের ম্যানেজিং ডিরেক্টর আমিন মোহাম্মদ হিলালীকে। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয়সংক্রান্ত অর্থ আত্মসাৎ মামলার ছয় নম্বর আসামি।

আমিনের ভাই রফিকুল ইসলাম হিলালী জানান, শুক্রবার (১ জুলাই) রাত আটটার দিকে ১০ নম্বর সেক্টরের বাসা থেকে ১৩ নম্বর সেক্টরের অফিসের উদ্দেশে বের হন আমিন হিলালী। এ সময় ড্রাইভার জামাল উদ্দিনকে ফোনে অফিসে যাবেন জানিয়ে পনের মিনিট পর যোগাযোগ করতে বলেন। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছে না। তিনি বাসায় কিংবা অফিস কোথাও যাননি। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।

এ ঘটনায় শুক্রবার (১ জুলাই) রাতেই উত্তরা পশ্চিম থানায় জিডি করে আমিন হিলালীর ছোট ভাই ড. রফিকুল ইসলাম হিলালী। জিডি নং-৫৮।

আমিন মোহা. হিলালী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয়সংক্রান্ত অর্থ আত্মসাৎ মামলার ছয় আসামির একজন। ক্যাম্পাসের জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে তা আত্মসাৎ করার অভিযোগে গত ৫ মে চার ট্রাস্টিসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০ মে আদালত তাদের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা দেন। গত জুনে চার ট্রাস্টিকে জেলহাজতে পাঠায় আদালত।

আমিন হিলালী নিখোঁজ হয়েছেন মর্মে উত্তরা পশ্চিম থানায় জিডি হয়েছে বলে নিশ্চিত করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আখতারুজ্জামান ইলিয়াস। হিলালীর নিখোঁজের ব্যাপারে তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০২জুলাই/এমএইচ)