অ্যামাজনে চাকরি পেলেন খুবির আল আমিন

খুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুলাই ২০২২, ১৯:৪৯ | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ১৯:৪৮

অ্যামাজনে চাকরি পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থী আল আমিন হোসাইন। শুক্রবার (১ জুলাই) ফোন কলের মাধ্যমে আল আমিনকে বিষয়টি নিশ্চিত করেছে অ্যামাজন কর্তৃপক্ষ।

আল আমিন হোসাইন আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে অ্যামাজনের ওয়েব সার্ভিস টিমে কাজ করবেন। আগামী নভেম্বরে অ্যামাজনে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার (এল ৪) হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

আল আমিন খুবির ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তিনি থাইল্যান্ডে ‘আগোডা’-এর সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন।

চাকরির পাওয়ার প্রক্রিয়া সম্পর্কে আল আমিন হোসাইন বলেন, আমার ইচ্ছে ছিল বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার কোম্পানিগুলোতে ঢোকার, যেখানে আমার কাজের প্রভাব আরও বড় হবে। আমার বিশ্ববিদ্যালয়ের সিনিয়র আশফাক সালেহিন ভাই, যিনি কয়েক মাস পরে ফেসবুকে জয়েন করবেন তিনি আমাকে অ্যামাজনে আবেদন করতে উৎসাহ দেন। আমার তেমন প্রস্তুতি ছিল না। সৌভাগ্যবশত প্রথমবারেই অফার পেয়ে গেছি। শুক্রবার অ্যামাজন থেকে আমাকে ফোন করে নিশ্চিত করেন যে, তারা আমাকে নিতে চান।

চাকরি পাওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করে আল-আমিন বলেন, সাফল্য সব সময় আনন্দের। বিশেষ করে অনেক দিনের আরাধ্য কোন বিষয়ে সফল হলে তো কোন কথাই নেই। আমি এই অফারটা আমার ক্যারিয়ারে একটা দারুণ সূচনা হিসেবে দেখছি। আমি প্রচণ্ড ভাগ্যবান, আমার এই পথচলার প্রত্যেকটা ধাপে অনেক মানুষের সমর্থন পেয়েছি। তাদের সবার প্রতি আমি ভীষণ কৃতজ্ঞ।

অ্যামাজনে ঢুকতে গেলে নতুনদের উদ্দেশ্যে পরামর্শ হিসেবে তিনি বলেন, ডাটা স্ট্রাকচার - এলগরিদম, কম্পিউটার সায়েন্স এর ফান্ডামেন্টালস বিষয়ে ভালো দক্ষতা থাকতে হবে। সফলতার কোন শর্টকাট নেই, প্রচুর পরিশ্রম করতে হবে। তবে হতাশ হওয়া যাবে না।

উল্লেখ্য, আল আমিন খুলনা বিশ্ববিদ্যালয় থেকে পাস করে ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার হিসেবে ওয়ালটনে ‘কম্পিউটার আর এন্ড ডি’- তে জয়েন করেন। পরবর্তীতে তিনি এক বছর একটা স্টার্ট আপে কাজ করার পর থাইল্যান্ডে ‘আগোডা’- তে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পান এবং ব্যাংকক চলে যান। বর্তমানে তিনি ব্যাংককেই বসবাস করছেন।

(ঢাকাটাইমস/০২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :