লালমনিরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে পুনাক সভানেত্রী

প্রকাশ | ০২ জুলাই ২০২২, ২১:২০

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ২০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, সয়াবিন তেল, লবণ ও আলু বিতরণ করেছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। লালমনিরহাটের হাতীবান্ধা থানার সানিয়াজান ইউনিয়নের শেখ সুন্দর প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে শনিবার বিকালে তিনি এসব ত্রাণ বিতরণ করেন।

এরপর পুনাক সভানেত্রী হাতিবান্ধা থানা প্রাঙ্গণে নব-নির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন। তিনি স্থানীয় ৪৫ জন শিশু-কিশোরের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এছাড়া পিএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের ১৪ জন সন্তানদের মাঝে পুরস্কার বিতরণ করেন  জীশান মীর্জা।

অনুষ্ঠানে লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা এবং কেন্দ্রীয় ও স্থানীয় পুনাকের নেতারা উপস্থিত ছিলেন।

শিশু কর্নারটি লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার আবিদা সুলতানার তত্ত্বাবধানে নির্মিত হয়। শিশু কর্নারটিতে শিশুবান্ধব পুলিশি কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের সচিত্র বিবরণ রয়েছে। পাশাপাশি শিশু সুরক্ষা, আইনি সহায়তা ও শিশু অধিকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের শিশুবান্ধব সেবা, সাধারণ ডায়েরি, এজাহার, শিশুবান্ধব পুলিশ কর্মকর্তা, প্রবেশন কর্মকর্তা, শিশু আদালত ইত্যাদি বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে শিশু কর্নারটি সাজানো হয়েছে।

শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর সুষ্ঠু বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থাও রয়েছে এই কর্নারে।

(ঢাকাটাইমস/০২জুলাই/এএ)