চট্টগ্রামে ছয় ভুয়া র‌্যাব আটক

প্রকাশ | ০২ জুলাই ২০২২, ২১:৩৫

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রামে র‌্যাবের হাতে আটক হয়েছে ভুয়া র‌্যাবের ছয় সদস্য। নগরীর বায়েজিদ এলাকা থেকে তারা আটক হন। বিভিন্ন কৌশলে লোকজনকে মামলা থেকে রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে তারা টাকা আদায় করে আসছিল- দাবি র‌্যাবের। আটক ছয়জনের মধ্যে মূলহোতা মো. মানিক হোসেন খুলশী থানার একটি মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামি।

শরিবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- মো. রুবেল হোসেন, মো. মানিক হোসেন (৩৮), মো. নজরুল ইসলাম (৪৫), মো. মিজানুর রহমান (৩৪), মো. নীরব (২১) ও আবু তৈয়ব সিদ্দিকী ওরফে মিঠু (৪৯)।

র‌্যাব জানায়, গত ২৬ জুন জাল দলিল স্ট্যাম্প মজুত এবং বিক্রি করার অপরাধে মো. ইদ্রিস পাটোয়ারী (৫৫) নামে একজনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। কিন্তু পরে রুবেল নামে এক ব্যক্তি র‌্যাবের ক্যাম্প কমান্ডারের ড্রাইভার ও র‌্যাব সদস্য পরিচয় দিয়ে ইদ্রিস পাটোয়ারীর স্ত্রীর মোবাইলে কল করে বলে- আপনার স্বামীর কাছে কোনো প্রকার দুই নম্বর জিনিস পাওয়া যায়নি, আপনার স্বামীকে ছেড়ে দেওয়া হবে। যদি আপনি অফিস খরচ ও স্যারের জন্য পাঁচ লাখ টাকা দেন। কথা বলার একপর্যায়ে ইদ্রিসের স্ত্রী ৭০ হাজার টাকা দিতে রাজি হয়। এরপর ইদ্রিসের স্ত্রী প্রতারক রুবেলের দেওয়া ৫টি বিকাশ নম্বরে মোট ৭০ হাজার টাকা পাঠান।

(ঢাকাটাইমস/০২জুলাই/এলএ)