পদ্মাপাড়ে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণের জায়গা পরিদর্শন

প্রকাশ | ০২ জুলাই ২০২২, ২২:০৫

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

পদ্মা সেতুর পাড়ে মাদারীপুরের শিবচরে বঙ্গবন্ধু নভোথিয়েটার ও ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ। 

শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নেতৃবৃন্দ ও কর্মকর্তারা পদ্মা সেতুর পাড়ের জেলার শিবচরের বিভিন্ন স্থান ঘুরে দেখেন।  

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বঙ্গবন্ধু নভোথিয়েটার করার জন্য আমরা চেষ্টা করছি। তার সাথে ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট নির্মাণের জন্য আমরা জায়গা খুঁজছিলাম। আমরা এখানে যে জায়গাটা দেখলাম, এর জন্য এই জায়গাটা যথেষ্ট ভাল। এখানে এ দুটো প্রজেক্টের ব্যাপারে আশবাদী হতে পারেন। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। আশা করি, তি‌নি নিরাশ করবেন না।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতুর ফলে দক্ষিণাঞ্চলের সমুদ্র সৈকত কুয়াকাটা, স্থলবন্দর বেনাপোল, সুন্দরবন, পায়রা বন্দর, ভোমরা বন্দর, পাট, সুস্বাদু ইলিশসহ সবকিছু এখন দেশের অর্থনীতিতে সরাসরি ভূমিকা রাখবে। পদ্মা সেতু হলো আমাদের দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক মুক্তির সেতু।

বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও নভোথিয়েটারের মহাপরিচালক আব্দুর রাজ্জাক, মাদারীপুর জেলা পরিষদ প্রশাসক মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। 

(ঢাকাটাইমস/০২জুলাই/এলএ)