ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ০০:৪৩

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে ভারতের করা ৪১৬ রানের বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পড়েছে ব্যাটিং বিপর্যয়ে। দ্বিতীয় দিনশেষে ৫ উইকেটে হারিয়ে করেছে মাত্র ৮৪ রান। ফলে এখনও ভারতের চেয়ে ৩৩২ রানে পিছিয়ে পড়েছে স্বাগতিক ইংল্যান্ড দল।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইংলিশরা। মাত্র ২৭ রান করতেই সাজঘরের পথ ধরেন দুই ওপেনার। অ্যালেক্স লিস করেছেন ৬ রান। আর জ্যাক ক্রাউলির ব্যাট থেকে এসেছে ৯ রান। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা ওলে পোপ করেন ১০ রান।

চাপে পড়া দলের হাল ধরার ক্ষুদ্র চেষ্টা চালান জো রুট। কিন্তু ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ তাকে বেশিক্ষণ ব্যাট করতে দেননি। তার করা বলে ব্যক্তিগত ৩১ রানে রিশাব পান্তের হাতে ক্যাচ তুলে দেন রুট। আর রানের খাতায় খুলতে পারেননি জ্যাক লিচ। এরপর জনি বেয়ারস্টো ও বেন স্টোকস মিলে দিনশেষ করেন। ১২ রানে বেয়ারস্টো ও শূন্যরানে স্টোকস অপরাজিত আছেন।

এদিকে দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার রবিন্দ্রো জাদেজা ও মোহাম্মদ সামি। ১৬ রানে আউট হন সামি। পরের উইকেট ব্যাট করতে নেমে ২ রান করেন মোহাম্মদ সিরাজ। এদিকে ৮৩ রানে খেলতে নামা জাদেজা সেঞ্চুরি পূর্ণ করার পর ফেরেন ১০৪ রানে। আর মাত্র ১৬ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন দলনেতা জাস্প্রিত বুমরাহ।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন জেমস অ্যান্ডারসন। এছাড়া ম্যাথু পোটস দুটি উইকেট নেন। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও জো রুট।

(ঢাকাটাইমস/০৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :