বৃষ্টিতে বন্ধ খেলা, ৪ উইকেটে বাংলাদেশের ৬০

প্রকাশ | ০৩ জুলাই ২০২২, ০২:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ডোমিনিকার উইন্ডসর পার্কে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টি কারণে শুরু হতে বিলম্বিত হয়। অতপর খেলা শুরু হলেও বেশিক্ষণ তা চালানো সম্ভব হলো না। আবারও বৃষ্টিতে বন্ধ খেলা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ৬০ রান তুলেছে বাংলাদেশ।
এখন মাহমুদউল্লাহ রিয়াদ ৩ রানে ও আফিফ হোসেন শূন্যরানে অপরাজিত রয়েছেন।
প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়া নিয়েই দেখা দিয়েছিলো সংশয়। বৃষ্টির কারণে ডোমিনিকার উইন্ডস পার্কের ম্যাচের টসও হয়েছে দেরি হয়। অতপর আবহাওয়া খেলার অনুকূলে আসলে মাঠে নামার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। তবে খেলাটি অনুষ্ঠিত হবে ১৬ ওভারের। 
টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আকিল হোসেনের করা বলে প্রথম ওভারেই ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। আউট হওয়ার আগে করেন মাত্র ২ রান। এদিকে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ১৬ রান। তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা লিটনের সংগ্রহ ৯ রান।
ওয়ান ডাউনে ব্যাট করতে নামা সাকিব আল হাসানের ব্যাট আশার আলোই দেখাচ্ছিলো। উইকেট পতনের মিছিলেও ছক্কা ও চারে মাতিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু ১৫ বলের বেশি খেলতে পারলেন না দেশসেরা এই অলরাউন্ডার। হেইডেন ওয়ালসের করা বলে কটবিহাইন্ড হওয়ার আগে দুটি করে চার-ছয়ের মারে ২৯ রান করেন সাকিব।
(ঢাকাটাইমস/০৩জুলাই/এমএম)