একে একে সরানো হচ্ছে বরিশাল নদীবন্দরের সব কর্মকর্তা-কর্মচারীকে! কেন হঠাৎ এ উদ্যোগ?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০২২, ০৮:১৯ | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ০৮:১৪

বিক্রীত টিকিট পুনরায় বিক্রির জন্য সংরক্ষণে রাখাসহ নানা অনিয়মের কারণে একে একে বদলি করা হচ্ছে বরিশাল নদীবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের। এ বন্দরে দীর্ঘদিন ধরে কর্মরত সব কর্মচারীকে সরিয়ে দেওয়া হচ্ছে।

বন্দর কর্মচারীদের বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে মারামারির অভিযোগও আছে। এসব কারণে এ বন্দরের সকল কর্মকর্তা-কর্মচারীকে বদলি করে দেওয়া হচ্ছে।

সম্প্রতি দুদকের হাতে বিক্রীত টিকিট সংরক্ষণের ঘটনা হাতেনাতে ধরা পড়ার পর বেশ কয়েকজন কর্মচারীকে সরিয়ে দেওয়া হয়েছে। গত শনিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে তিন কর্মচারীকে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এই আদেশ জারি করেছে।

সাময়িক বরখাস্ত হওয়া তিন কর্মচারী হলেন- শুল্ক আদায়কারী মো. ফারুক সর্দার, মাসুদ হোসেন খান ও মো. মনির হোসেন।

গত ২৮ জুন দুদকের একটি টিম বরিশাল নদী বন্দরে অভিযান চালিয়ে বন্দরের ২ নম্বর কাউন্টারে বিক্রি করা ৮৬৩টি টিকিট জব্দ করে। ওইসব টিকিট আবারও যাত্রীদের কাছে বিক্রি করার জন্য রাখা হয়েছিল।

অপরদিকে এক নম্বর কাউন্টার থেকে বিক্রি হওয়া টিকিটের তুলনায় বেশি টাকা পেয়েছে দুদক। একই টিকিট একাধিকবার বিক্রি করায় বাড়তি টাকা আদায় করা হয়েছে বলে ধারণা করা হয়।

এ ঘটনায় এরই মধ্যে নদীবন্দর কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে ঢাকা নদীবন্দরে বদলি করা হয়।

এছাড়া বন্দরের আরও ১৫ কর্মচারীর বদলির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে। বিআইডব্লিউটিএ সূত্রে এ তথ্য জানা গেছে।

বদলি হওয়া কর্মকর্তা মোহাম্মদ মুস্তাফিজুর রহমান তার বদলির বিষয়টি রুটিন ওয়ার্ক বলে দাবি করে বলেন, ‘বিক্রি করা টিকিট জব্দ করার ঘটনায় দায়ি তিন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

এসব বিষয়ে বিআইডব্লিউটিএর মানব সম্পদ বিভাগের পরিচালক মুহাম্মদ আবু জাফর হাওলাদার বলেন, ‘তিনজন কর্মচারীর বিরুদ্ধে ‘দায়িত্ব পালনে অবহেলা’, ‘অসদাচরণ’ ও ‘আত্মসাতের’ অভিযোগ ওঠায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। এছাড়া একজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বাকিদের বিষয়ে এ সংস্থার বন্দর বিভাগ ব্যবস্থা নিচ্ছে।’

(ঢাকাটাইমস/৩জুলাই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :