ঢাবির ‘গ’ ইউনিটে সেরাদের সেরা সারোয়ার, ইলমা, আবদুল্লাহ

প্রকাশ | ০৩ জুলাই ২০২২, ১৩:৩১ | আপডেট: ০৩ জুলাই ২০২২, ১৫:৪০

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকপূর্ব ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। 

রবিবার (৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। 

ফলাফলে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী সারোয়ার হোসাইন খান। দ্বিতীয় হয়েছেন যশোরের আনিমা পারভেজ ইলমা এবং তৃতীয় ফরিদপুরের শিক্ষার্থী মো. আব্দুল্লাহ খান।

প্রথম হয়েছেন নটরডেমের সারোয়ার

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবারের ’গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বোমোট ২৯৯৯৭ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪২৮৯ জন। শতকরা হিসেবে ১৪.৩০% পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

২য় হয়েছেন দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের অনিমা পারভেজ ইলমা

প্রথম: প্রকাশিত ফলাফলে প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী সারোয়ার হোসাইন খান। তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্য ৫৮.৭৫ পেয়েছেন। সারোয়ার এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে ২০ নম্বরসহ মোট ১১৬.৭০ পেয়ে প্রথম হয়েছেন।

দ্বিতীয়: ‘গ’ ইউনিটে দ্বিতীয় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আনিমা পারভেজ ইলমা। ভর্তি পরীক্ষায় তার মোট প্রাপ্ত নম্বর ৯০। এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএসহ তার মোট নম্বর ১১০।

৩য় হয়েছেন রাজেন্দ্র কলেজের আব্দুল্লাহ

তৃতীয়: প্রকাশিত ফলাফলে তৃতীয় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী মো. আব্দুল্লাহ খান। তিনি সর্বমোট ১০৭.৭৫ নম্বর পেয়েছেন।

যেভাবে ফল জানা যাবে:

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (admission.eis.du.ac.bd), ব্যবসায় শিক্ষার অনুষদের ডিন অফিস ও এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

এসএমএসে ফল জানতে রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি বার্তায় ফল জানা যাবে।

প্রসঙ্গত, গত ৩ জুন ঢাকা ও ঢাকার বাইরের ৭টি বিভাগীয় শহরে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি।

(ঢাকাটাইমস/০৩জুলাই/এফএ)