এবার স্পেনে সেরা অভিনেত্রী বাঁধন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ১৫:০৫

অস্ট্রেলিয়ার পর এবার স্পেন থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন। সিনেমা সেই একই, ‘রেহানা মরিয়ম নূর’। শনিবার ছিল স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’র সমাপনী দিন। এদিন ঘোষণা করা হয় বাঁধনসহ বিজয়ীদের নাম।

তবে শুধু বাঁধন নন, স্পেনের ওই উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতেছে তার অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ও। এবার বসেছিল ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জো ‘-এর ৩৭ তম আসর। সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে খুবই উচ্ছ্বসিত বাঁধন।

অনুভূতি জানিয়ে এই অভিনেত্রী তার ফেসবুকে লিখেছেন, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

এর আগে গত বছরের অক্টোবরে আলোচিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটির জন্যই অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন বাঁধন। এছাড়া একই সিনেমার জন্য আরও নানা উৎসব থেকে পুরস্কৃত হয়েছেন তিনি।

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি এখন পর্যন্ত বিশ্বের ১২টি উৎসবে প্রদর্শিত হয়েছে। তার মধ্যে কান চলচ্চিত্র উৎসব অন্যতম। এখানেই সিনেমাটি প্রথম প্রদর্শিথ হয়। এ সিনেমার পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

বাঁধন ছাড়াও এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :