‘হাওয়া’র মুক্তিতে বাঁধা নেই

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ১৭:৪৬

বাংলাদেশ সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেল মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। ফলে সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শনীতে আর কোনো বাঁধা থাকল না। এ বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক মেজবাউর রহমান নিজেই।

নির্মাতা বলেন, ‘আমাদের ‘হাওয়া’ সিনেমাটা সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। আমরা এখন সিনেমাটার মুক্তি দিতে প্রস্ততি নিচ্ছি। সব কিছু ঠিক করতে পারলে আশা করছি কয়েক দিনের মধ্যে অফিসিয়ালি মুক্তির তারিখ বলতে পারবো।’

জলকেন্দ্রিক মিথ নিয়ে নির্মিত সিনেমা ‘হাওয়া’। গত মাসে প্রকাশ পায় সিনেমার পোস্টার ও ট্রেলার। চমকে ভরপুর ট্রেলারটি প্রকাশের পরই সিনেমাপ্রেমীদের নজর কাড়ে।

সিনেমাটি গল্প প্রসঙ্গে মেজবাউর রহমান সুমন বলেন, ‘হাওয়া’ একটি গভীর সমুদ্রের গল্প। সম্পর্ক, প্রতিশোধ ও মৃত্যুকে উপজীব্য করে নির্মিত হয়েছে সিনেমাটি। সমুদ্রপাড়ের নয়, গভীর সমুদ্রের গল্প এটি।

এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোস প্রমুখ।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন। সিনেমাটি চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনায় সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

২০১৯ সালে শুরু হয়েছিল সিনেমার শুটিং। ওই সময় প্রকাশ পেয়েছিল সিনেমাটির প্রথম পোস্টার। পরে করোনার কারণে সিনেমাটি শেষ হতে লেগেছে তিন বছর।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :