লালমনিরহাটে দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ১৮:৪৭

লালমনিরহাটে দেশের প্রথম এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে।

রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় লালমনিরহাট ক্যাম্পাস থেকে আনুষ্ঠানিকভাবে একাডেমিক সেশন উদ্বোধন ও ক্যাম্পাসে কেন ফুল গাছের চারা রোপন করে।

বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিমানবাহিনীর সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও স্থানীয় সামরিক এবং বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি স্বপ্নের প্রকল্প। বিশ্ববিদ্যালয়টি এভিয়েশন আ্যান্ড অ্যারোস্পেস শিক্ষায় অত্র অঞ্চলে একটি সেন্টার অব এক্সিলেন্সে পরিণত হবে। সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি এভিয়েশনে রূপান্তরের পরিকল্পনা করছে। বিশ্বব্যাপী দ্রুত বর্ধনশীল এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস সেক্টরের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি ও সরবরাহের ক্ষেত্রে বিএসএমআরএএইউ একটি কৌশলগত হাতিয়ার হিসেবে কাজ করছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের উত্তর অঞ্চলের এ জেলায় বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার ফলে বর্তমান সরকারের ঘোষণা অনুযায়ী সবার জন্য অংশগ্রহণমূলক এবং মানবসম্পদ শিক্ষানীতির বাস্তবায়ন প্রতিফলিত হয়েছে এবং এ অঞ্চলের জনগণ বিশেষ করে তরুণ প্রজন্মের জন্য একটি সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। পরে তিনি ক্যাম্পাস পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/৩জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :