দুই দিনের মধ্যে আন্তঃজেলা গাড়ি চোরচক্রের দুই সদস্য গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ২১:১২

চুরির মামলার তদন্তের দায়িত্ব নেওয়ার মাত্র দুই দিনের মধ্যে আন্তঃজেলা গাড়ি চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলা। এছাড়াও চুরি যাওয়া গাড়ি উদ্ধার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মামুনুর রশিদ এবং মোজাম্মেল হোসেন।

রবিবার সন্ধ্যায় পিবিআইয়ের একটি সূত্র ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করে।

পিবিআই জানায়, গত শুক্রবার মোহাম্মদপুর তিন রাস্তা এবং চাঁদ উদ্যান থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গত ৪ জুন গভীর রাতে জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তির পুরাতন ভাড়ালিয়া কামাল মিয়ার ভাড়া বাসা থেকে ঢাকা মেট্রো-খ ১২ ৯০১৩ নম্বরের একটি নিশান প্রাইভেট কার চুরি হয়। এ ঘটনায় গাড়ির মালিক জাহাঙ্গীর আলম বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা করেন।

পিবিআই জানায়, মামলাটি প্রথমে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ মামলাটির তদন্ত শুরু করে। কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ চুরি যাওয়া গাড়িটি উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তার করতে ব্যর্থ হয়। এরপর পিবিআইয়ের সদর দপ্তরের নির্দেশে পিবিআই ঢাকা জেলা মামলাটির তদন্তভার নেয়। পিবিআইয়ের ঢাকার এসপির হওলা মতে ঢাকার এসআই আনোয়ার হোসেন মামলাটির তদন্ত করেন। মামলাটির তদন্তের দায়িত্ব নেওয়ার মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে তিনি মামলার ঘটনার সাথে জড়িত দুই আসামিসহ চুরি যাওয়া গাড়ি উদ্ধার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন বলেন, দায়িত্ব পাওয়ার পর আমরা একটি সিসিটিভি ফুটেজ পাই। ওই ফুটেজের সূত্র ধরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হই। পরে আসামি মামুন এবং মোজাম্মেল হোসেনকে গ্রেপ্তার করি।

পরে তাদের দেওয়া তথ্যেরভিত্তিতে শনিবার রাতে কিশোরগঞ্জের সদর থানার মারিয়া ইপিজেড এলাকা থেকে গাড়িটি উদ্ধার করা হয়। আসামিরা বিভিন্ন টাওয়ার থেকে ব্যাটারি এবং দোকান এর তালা কেটে মালামাল চুরির ঘটনায়ও জড়িত বলে স্বীকার করেছে। সেই সাথে এই চক্রের আরো সদস্যের নাম প্রকাশ করেছে।

এ ব্যাপারে পিবিআই ঢাকার এসপি মোহাম্মদ খোরশেদ আলম জানান, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে একাধিক চুরির মামলা রয়েছে। এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আরও কেউ জড়িত পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :