১২ জেলায় দুদকের নতুন কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০২২, ২১:৩৪ | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ২১:২৫

কার্যক্রম আরও গতিশীল করতে দেশের ১২ জেলায় একযোগে নতুন কার্যালয় চালু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়ের সঙ্গে নতুন করে যুক্ত হলো এই ১২টি কার্যালয়।

রবিবার দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক, দুদকের সচিব মো. মাহবুব হোসেন ও দুদকের মহাপরিচালকরা একযোগে কার্যলায়গুলো উদ্বোধন করেন।

জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলনের পর ফেস্টুন ওড়ানোসহ ফিতা কেটে গোপালগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধন ঘোষণা করেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ|

জামালপুরের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। কিশোরগঞ্জ কার্যালয় উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের সচিব মো. মাহবুব হোসেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুদক জানায়, এখন থেকে মোট ৩৬ জেলায় জেলা কার্যালয়/সমন্বিত জেলা কার্যালয়ের মাধ্যমে দুদক তার কার্যক্রম পরিচালনা করবে। এর ফলে দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা আরও বৃদ্ধি পাবে। ইতোমধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ উপসহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছেন এবং তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান।

এছাড়াও বিভিন্ন পর্যায়ের নতুন জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। এসকল কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ফলে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে দুদক পূর্ণোদ্যমে কাজ চালিয়ে যাবে। দুদকের অফিস থাকায় জেলাগুলোতে অনিয়ম-দুর্নীতি দমন কার্যক্রম আরও জোরদার হবে।

এর আগে গত বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ৩ জুলাই হতে দুর্নীতি দমন কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন হবে বলে জানায় দুদক।

তার আগে গত ১ জানুয়ারি থেকে সমন্বিত জেলা কার্যালয়, কক্সবাজার (কক্সবাজার ও বান্দরবন জেলা) এবং ৩০ মার্চ হতে সমন্বিত জেলা কার্যালয় মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর) এর কার্যক্রম চালাচ্ছে দুদক।

(ঢাকাটাইমস/০৩জুলাই/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :