১৯৪ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ০১:৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ব্রেন্ডন কিং ও রোভম্যান পাওয়েলের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তুলেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান। কিছুক্ষণের মধ্যেই ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।
এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ঝড় তুলেন ওপেনার কাইল মেয়ার্স। তাসকিন আহমেদের করা ওই ওভারে তুলে নেন ১৪ রান। অবশ্য শেখ মেহেদি হাসানের করা ইনিংসের দ্বিতীয় ওভারেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন মেয়ার্স। আউট হওয়ার আগে করেন। চতুর্থ ওভারে সাকিব আল হাসানের বলে শূন্যরানে আউট হন সামারা ব্রকস।
এরপর তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করে যান ওপেনার ব্রেন্ডন কিং ও দলনেতা নিকোলাস পুরান। এ সময় দুজন মিলে তুলেন ৭৪ রান। এরপর ব্যক্তিগত ৩৪ রানে মোসাদ্দেক হোসেন সৈকতের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। 
পরের উইকেটে ব্যাট করতে নেমেই ক্রিজে রীতিমতো ঝড় তুলে রোভম্যান পাওয়েল। কিংয়ের সঙ্গে মাত্র ২৮ বলে গড়েন ৬৩ রানের জুটি। যেখানে পাওয়েলের সংগ্রহই ছিল ৪৯ রান। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৫৭ রানে কিং আউট হলে ভাঙে জুটি। ৪৩ বলে খেলা এই ইনিংসটি সাতটি চার ও একটি ছয়ে সাজানো। আর রোমারিও শেফার্ডের ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান।
এদিকে বাংলাদেশি বোলারদের তুলোধূনো করতে থাকা রোভম্যান পাওয়েল মাত্র ২০ বলেই তুলে নেন তার ফিফটি। শেষ পর্যন্ত খেলে গিয়ে অপরাজিত থাকেন ৬১ রানে। মাত্র ২৮ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি দুটি চার ও ছয়টি ছয়ে সাজানো। আর ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন ওডিয়েন স্মিথ।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন সাকিব আল হাসান, শেখ মেহেদি হাসান ও মোসাদ্দেক হোসেন। 
(ঢাকাটাইমস/০৩জুলাই/এমএম)