শেহবাজের জন্য আম পাঠালেন শেখ হাসিনা, জানা যায়নি কী জাত

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ০৯:৪৬ | আপডেট: ০৪ জুলাই ২০২২, ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের জন্য এক টন আম উপহার পাঠিয়েছেন।

রবিবার দেশের সরকার প্রধানের পক্ষ থেকে শুভেচ্ছার নিদর্শনস্বরূপ এ আম পাঠানো হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। 

জানা গেছে, প্রধানমন্ত্রীর পাঠানো উপহারের এই আমগুলো রবিবার সন্ধ্যায় কাতার এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটে (কার্গোতে) কার্টনবন্দি করে পাঠানো হয়েছে। এই আম দোহা হয়ে সোমবার ভোরে ইসলামবাদে পৌঁছাবে। আজ দিন শেষে অথবা মঙ্গলবার সকালে ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারগুলো পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তরে হস্তান্তর করার কথা রয়েছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের জন্যও এক হাজার কেজি ‘হাঁড়িভাঙা’ আম উপহার পাঠিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় এবারও আম উপহার পাঠালেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে। তবে গত বছর তৎকালীন প্রধানমন্ত্রীকে ‘হাঁড়িভাঙা’ আম পাঠালেও এবার কী জাতের আম পাঠানো হয়েছে তা এখনই প্রকাশ করেননি কর্মকর্তারা। 

তবে কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের ১৪টি দেশে আম উপহার পাঠিয়েছেন। এর মধ্যে বেশির ভাগই গেছে আম্রপালি জাতের আম। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ সীমান্তবর্তী রাজ্যগুলোতে উন্নতমানের সুস্বাদু ‘আম্রপালি’ জাতের আমই পাঠানো হয়েছে। তবে মালদ্বীপ এবং ভুটানসহ কয়েকটি দেশে হাঁড়িভাঙা জাতের আম পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৪জুলাই/এমআই/এফএ)