অবৈধ গ্যাস সংযোগে জড়িতরা ছাড় পাবে না: নসরুল হামিদ

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ১০:০৯ | আপডেট: ০৪ জুলাই ২০২২, ১১:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অবৈধ গ্যাস সংযোগে জড়িত ব্যক্তি বা সিন্ডিকেটকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রবিবার রাত ১১টা ৫৪ মিনিটে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ হুঁশিয়ারি দেন প্রতিমন্ত্রী। 

পোস্টে ‘নারায়ণগঞ্জ রূপগঞ্জের বরপা এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় তিতাস গ্যাস এবং পুলিশ বাহিনীর সদস্যরা উগ্র হামলার শিকার হয়েছেন’ বলে উল্লেখ করে জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, ‘একটা কথা পরিষ্কার বলে দিতে চাই, জনস্বার্থের বিরুদ্ধে দাঁড়িয়ে চলমান অভিযানে কেউ বাধা দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রূপগঞ্জের ঘটনায় ইতিমধ্যে ভিডিও ফুটেজ দেখে আক্রমণকারীদের শনাক্ত করা হয়েছে। দুষ্কৃতকারীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।’

নসরুল হামিদ বলেন, ‘রাষ্ট্রীয় সম্পদ সকলের। আমাদের সম্পদের অপচয় আমাদের সবাইকে মিলেই বন্ধ করতে হবে। অবৈধ সংযোগের সঙ্গে যুক্ত একজন ব্যক্তি বা সিন্ডিকেটকেও ছাড় দেয়া হবে না।’

এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় তিতাস গ্যাসের কর্মীসহ পুলিশের ওপর হামলার প্রেক্ষিতে চালিয়েছে দুষ্কৃতকারীরা।

রবিবার বিকেলে উপজেলার বরপা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়।

ভিডিও ফুটেজ দেখে ২০-২৫ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে জ্বালানি মন্ত্রণালয়।

(ঢাকাটাইমস/০৪জুলাই/এফএ)