মেয়েরা যে পাঁচ কথা স্বামীর কাছেও গোপন করেন

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৪ জুলাই ২০২২, ১১:৫৮ | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১১:৫৫
প্রতীকী ছবি

সব মানুষেরই গোপন কিছু বিষয় থাকে। যেগুলো সে কারও কাছেই প্রকাশ করে না। সারাজীবন নিজের মধ্যেই রেখে দেয়। কিছু বিষয় আবার ইচ্ছাকৃতই গোপন করে মানুষ। যেমন নারীদের কথাই ধরুন, অস্বস্তি এড়াতে তারা অনেক কিছুই গোপন করেন। মুখ ফুটে বলতে পারেন না স্বামীর কাছেও।

বিয়ের পরও কমবেশি সব মেয়েই এমন কিছু পরিস্থিতির মুখোমুখি হন। নিজের পছন্দ করা মানুষের সঙ্গে বিয়ে হোক কিংবা পরিবারের বেছে দেওয়া মানুষ- অন্য পরিবেশ ও চারপাশের মানুষগুলো হঠাৎ বদলে যাওয়ায় সাধারণত মেয়েরা গুটিয়েই থাকেন। কিছু বিষয় গোপন করে যাওয়ার প্রবৃত্তি তৈরি হয় তাদের মনে। চলুন তবে জেনে আসি তেমন পাঁচটি বিষয় সম্পর্কে-

১। অনেক মেয়েই তার অতীতের সম্পর্কের কথা স্বামীর কাছে গোপন করে যান। তাদের মনে হয়, সঙ্গীর কাছে সবটা বললে তার মনে সন্দেহ বাসা বাঁধতে পারে। তাই পুরনো সম্পর্ক নিয়ে সব কথা মন খুলে বলার মতো সাহস বা সুযোগ মেয়েরা সব সময় পান না। গোপনই রাখেন।

২। নতুন বিয়ের পর অনেক মেয়েকেই শ্বশুরবাড়িতে নানা অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। শ্বশুর-শাশুড়ি বা ননদ-দেবরদের ব্যবহারে আঘাত পেতে পারেন। অনেক সময় পাড়াপ্রতিবেশীও মুখ ফসকে অনেক কিছু বলে বসে। অনেক মেয়েই এই বিষয়টা স্বামীর কাছে গোপন করেন।

৩। শারীরিক নানা সমস্যা অনেকেরই থাকে। বিয়ের পর তা নিয়েও খুব একটা সহজ হতে পারেন না অনেক মেয়ে। কোনো রোগে ভুগলেও তা প্রকাশ করেন না। বরং এ নিয়ে তারা অস্বস্তিতে ভোগেন। মেয়েদের এই স্বভাবের কারণে অনেক সময় জটিল রোগে আক্রান্ত হলেও তা দেরিতে ধরা পড়ে।

৪। বাপের বাড়ির কোনো গুরুতর সমস্যা বা আর্থিক টানাপড়েনের খবর কানে এলেও মেয়েরা সে বিষয়ে শ্বশুড়বাড়ির লোকদের জানাতে দ্বিধাবোধ করেন। স্বামীর সঙ্গেও শেয়ার করেন না। অস্বস্তিবোধ করেন এবং ঘটনা মনের ভেতরে রেখে একাই কষ্ট ভোগ করে। নীরবে চোখের পানি ফেলেন।

৫। যৌনজীবনের ক্ষেত্রেও নিজের পছন্দ-অপছন্দ, চাহিদা বা সমস্যার কথা অনেক মেয়েই বলে উঠতে পারেন না সঙ্গীর কাছে। সম্পর্ক দীর্ঘ দিনের হলে কিছু কিছু ক্ষেত্রে মেয়েরা নিজের চাহিদা খুলে বলতে পারলেও বেশির ভাগ মেয়ে তা পেরে ওঠেন না। স্বামীর চাহিদাই নীরবে তাকে মেটাতে হয়।

(ঢাকাটাইমস/০৪ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

ইফতার ও সাহরিতে বাহারি আয়োজন ধানমন্ডির দ্য ফরেস্ট লাউঞ্জে

বারবার ফোটানো চা খেলেই মারাত্মক বিপদ! বাঁচতে হলে জানুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :