ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তির যোগ্য ১১৪৬৬, পাসের হার ১০.৩৯

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ১২:৫৫ | আপডেট: ০৪ জুলাই ২০২২, ১৩:৪৮

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকপূর্ব ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছে ১১৪৬৬ জন। পাসের হার ১০.৩৯ শতাংশ।

সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

এবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ১১০৩৭৪ জন পরীক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১১৪৬৬ জন। শতকরা হিসাবে ১০.৩৯ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

যেভাবে ফল জানা যাবে:

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd), ব্যবসায় শিক্ষার অনুষদের ডিন অফিস, ও এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতর পারবে। এসএমএসে ফল জানতে রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KA Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি বার্তায় ফল জানতে পারবে।

প্রসঙ্গত, গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ক’ ইউনিটের জন্য নির্ধারিত আসন রয়েছে ১৭৮১টি।

(ঢাকাটাইমস/০৪জুলাই/ডিএম)