মুকুল বোসকে আ.লীগ আজীবন স্মরণ রাখবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৩:৪১ | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১৩:৩৫

সদ্য প্রয়াত আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোসকে দল আজীবন স্মরণ রাখবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মুকুল বোস দলের দুঃসময়ের ত্যাগী নেতা। তার কর্ম আওয়ামী লীগের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা শ্রী মুকুল বোসের কফিনে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ’৭৫ পরবর্তীতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্রী মুকুল বোসের ভূমিকা আওয়ামী লীগের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। তার কর্ম আওয়ামী লীগের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগের দুঃসময়ের নেতা ছিলেন মুকুল বোস। দলের জন্য মুকুল বোসের ত্যাগ ও ভূমিকা অনস্বীকার্য। তাকে আওয়ামী লীগ আজীবন স্মরণ রাখবে।

এসময় মুকুল বোসের মরদেহে গার্ড অব অনার প্রদান করা হয়৷ পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

পরে আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহামুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকেই।

শ্রদ্ধা নিবেদন শেষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে মুকুল বোসের মরদেহ নেয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে নেওয়া হয় জগন্নাথ হলে। এখানে শ্রদ্ধা নিবেদন শেষে সন্ধ্যায় তার মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে। মঙ্গলবার সকালে তার মরদেহ জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুরে নেয়া হবে। পরে ঢাকার রাজারবাগে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

গত শনিবার ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস।

মৃত্যুকালে মুকুল বোসের বয়স ছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন।

আওয়ামী লীগের সবশেষ কাউন্সিলের পর ২০১৭ সালের ১ জানুয়ারি মুকুল বোসকে দলটির উপদেষ্টামণ্ডলীর সদস্য করা হয়। এর আগে তিনি দলের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন।

ঢাকাটাইমস/০৪জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ডলারের মূল্যবৃদ্ধিতে দাম বেড়েছে আমদানি নির্ভর নিত্যপণ্যের: বাণিজ্যমন্ত্রী

জীবিত অবস্থায় বেহেশত পাওয়া যায় না: বাণিজ্যমন্ত্রী

দেশ ভয়ঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছে : রিজভী

হাইকোর্টের আইনজীবী হলেন ছাত্রলীগ সভাপতি জয়

জিএম কাদেরের গাড়িতে যাত্রীবাহী বাসের ধাক্কা

নেপথ্যে কী? ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জের মেয়রদের মন্ত্রী-প্রতিমন্ত্রী মর্যাদার গেজেট আটকে আছে কেন?

আন্দোলনের নামে হামলা-ভাঙচুর করতে দেয়া হবে না: এলজিআরডি মন্ত্রী

ছাত্রলীগ-যুবলীগের পৈশাচিকতা নিয়ন্ত্রণের বাইরে: ছাত্রদল

আগস্ট গেলে টের পাবেন কত ধানে কত চাল, মির্জা ফখরুলকে নানক

শুরু থেকেই বিএনপির রাজনীতি প্রতিহিংসার: হানিফ

এই বিভাগের সব খবর

শিরোনাম :