১০০ যাত্রীসহ বগি রেখেই চলে গেছে ট্রেন!

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ১৪:৫১ | আপডেট: ০৪ জুলাই ২০২২, ১৫:৪২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

কমলাপুর রেলওয়ে স্টেশনে অন্তত একশ যাত্রী রেখে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে একটি ট্রেন। ত্রুটি থাকায় ‘ট’ নম্বরের ওই বগি রেখেই যাত্রা করতে হয়েছে একতা এক্সপ্রেসের। স্টেশনে থেকে যাওয়া ১০৫ জন যাত্রীর আসন ছিল ওই বগিতে। 

সোমবার সকাল ১০টা ১০ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যাওযার কথা ছিল একতা এক্সপ্রেসের। ত্রুটির কারণে অন্তত এক ঘণ্টা ২০ মিনিট বিলম্বে বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি যাত্রা করে। তবে ওই যাত্রীদের টিকিট ফেরত নেয়া হয়েছে। 

জানা গেছে, ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি থাকায় সেটি বাতিল করা হয়। এজন্য মূল ট্রেনের শেষে রাখা হয় বগিটি। অনেক যাত্রী বাতিলের তথ্য না জেনে ওই বগিতে গিয়ে ওঠেন। 

কর্তৃপক্ষের দাবি, সকাল ৯টার সময় সবাইকে জানানো হয়েছে বগি বাতিলের বিষয়টি। আগে যারা বিষয়টি জেনেছেন তারা অনেকে অন্য বগিতে উঠেছেন। 
তবে প্রায় ১০০ যাত্রী বিষয়টি জানতেন না।

‘ট’ নম্বর বগির এক যাত্রী বলেন, ‘স্টেশনে এসে আমরা আসন নিশ্চিত করে ট্রেনে উঠে বসি। এর পর হঠাৎ জানতে পারি, আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ট্রেন চলে গেছে। এ সময় বগিতে ১০০ যাত্রী ছিলেন বলে জানান তিনি। 

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ‘যাত্রীদেরকে সকাল নয়টায় জানানো হয়েছিল। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না।’

ট্রেনটি আসার পথে বগিতে কোনো দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে মন্তব্য করেন ম্যানেজার। তবে কী কারণে হয়েছে সেটা তিনি ‘জানেন না’।

উল্লেখ্য, একতা এক্সপ্রেস রাজধানীর কমলাপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন (পঞ্চগড় রেলওয়ে স্টেশন) পর্যন্ত চলাচল করে।

(ঢাকাটাইমস/০৪জুলাই/এফএ)