আট দিন ‘গভর্নরশূন্য’ থাকছে বাংলাদেশ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৬:০৫ | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১৫:৪০

বাংলাদেশ ব্যাংকে নতুন গভর্নর আব্দুর রউফ তালুকদার আগামী ১২ জুলাই যোগদান করবেন। নিয়োগ পাওয়ার পর ৪ জুলাই যোগদানের কথা থাকলেও সরকারি চাকরি থেকে তার স্বেচ্ছায় অবসরে যাওয়ার আবেদন কার্যকর হবে ১১ জুলাই থেকে।

পরদিন অর্থাৎ ১২ জুলাই আব্দুর রউফ তালুকদার কেন্দ্রীয় ব্যাংকের হাল ধরবেন। ফলে ৪ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের পদ শূন্য থাকছে। তবে গভর্নরের অবর্তমানে ডেপুটি গভর্নররা তাদের নিজ নিজ ক্ষেত্রে এ দায়িত্ব পালন করবেন।

সোমবার কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেছেন, ‘৪ জুলাই থেকে নতুন গভর্নর যোগদানের আগ পর্যন্ত প্রতিদিনের কার্যক্রম অব্যাহত রাখতে চার ডেপুটি গভর্নর স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন।’

‘আর ডেপুটি গভর্নর-১ আহমেদ জামাল গভর্নরের দৈনিক ডাক দেখবেন এবং সংশ্লিষ্ট বিভাগে পাঠাবেন। বিদায়ী গভর্নর যোগদানের আগেও এমন পরিস্থিতি হয়েছিল। ওই সময়ের ডেপুটি গভর্নররা একইভাবে দায়িত্ব পালন করেছেন।’

উল্লেখ্য, টানা ছয় বছরের বেশি সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্ব পালন করে ৩ জুলাই বিদায় নিয়েছেন ফজলে কবির। তার স্থলে নিয়োগ পান অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসা আব্দুর রউফ তালুকদার।

আব্দুর রউফ তালুকদারের সরকারি চাকরির মেয়াদ ২০২৩ সালের আগস্ট পর্যন্ত। গভর্নর পদে যোগ দিতে হলে তাকে সরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিতে হবে। আগামী ১১ জুলাই থেকে তার স্বেচ্ছায় অবসরের আবেদন রাষ্ট্রপতির কার্যালয় অনুমোদন দিয়েছে।

উল্লেখ্য, আগামী ১০ জুলাই ঈদুল আজহা উদযাপন হবে। পরদিন ছুটি। এরপর অফিস খুলবে ১২ জুলাই। ওইদিনই নতুন গভর্নর হিসেবে যোগ দেবেন আব্দুর রউফ তালুকদার।

(ঢাকাটাইমস/৪জুলাই/বিএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :