হঠাৎ করোনা সংক্রমণের উল্লম্ফন, মৃত্যু ১২ শনাক্ত ২২৮৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৭:৪৫ | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১৬:৪৫

প্রায় এক মাস ধরে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী। এরই ধারাবাহিকতায় চার মাস পর দেশে করোনাভাইরাসে মৃত্যু দশের ওপরে গেল। ভাইরাসটি আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত) আরও ১২ জনের মৃত্যু হয়েছে, যা ১২৯ দিনের মধ্যে সর্বোচ্চ।

এর আগে এর চেয়ে কম মৃত্যু হয় গত ২৫ ফেব্রুয়ারি। সেদিন ১১ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে করোনায় দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৭৪ জনে।

এছাড়া ২৪ ঘণ্টায় দুই হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন ৪৮২ জন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত এক দিনে ১৩ হাজার ৮৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ২ হাজার ২৮৫ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬.৫১ শতাংশ। নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪।

এতে আরও বলা হয়, ঢাকা শহরসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৮২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ আট হাজার ৭৭৯ জন।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নামে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এরপর থেকে শনাক্তের হার কমতে থাকে। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

(ঢাকাটাইমস/০৪জুলাই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :