ঢাকা টাইমসে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিলেন মিজান মালিক

প্রকাশ | ০৪ জুলাই ২০২২, ১৯:১৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দৈনিক ঢাকা টাইমস ও অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন সাংবাদিক মিজান মালিক। ১ জুলাই তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

মিজান মালিক সবশেষ দৈনিক আমাদের সময়ের উপ-সম্পাদক ছিলেন। এর আগে তিনি দৈনিক যুগান্তরের এডিটর (ইনভেস্টিগেশন) ও বিশেষ প্রতিনিধি ছিলেন। যমুনা টেলিভিশনের ইনভেস্টিগেশন টিমের প্রধানের দায়িত্বও পালন করেন তিনি।

সাংবাদিকতায় রাষ্ট্রীয় পুরস্কারসহ মিজান মালিকের রয়েছে অসংখ্য অর্জন।

১৯৭৩ সালের ৫ ফেব্রুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করা মিজান মালিক পড়াশোনা সম্পন্ন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে। দৈনিক ভোরের কাগজের মাধ্যমে সাংবাদিকতা শুরু। এরপর বাংলাবাজার পত্রিকা, মুক্তকণ্ঠ, মানবজমিনসহ কয়েকটি পত্রিকায় কাজ করেন।

অনুসন্ধানী সাংবাদিকতার পাশাপাশি সাহিত্যকর্মেও উজ্জ্বল পদচারণ মিজান মালিকের। লিখেন ছোটগল্প, কবিতা। গীতিকবি হিসেবেও রয়েছে পরিচিতি ও সুখ্যাতি। তার লেখা বেশ কিছু গান প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। গানের জন্য ২০০৬ সালে পেয়েছেন বাচসাস পুরস্কার।

ঢাকা টাইমসে যোগদানের পর এক প্রতিক্রিয়ায় মিজান মালিক বলেন, ‘যত দিন পেশায় থাকব, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে চাই। যারা আমাকে ভালোবাসেন, সাথে ছিলেন, আমার নতুন অভিযাত্রায়ও তাদের পাশে পাব বলে আশা রাখি।’

সাংবাদিকতায় তার দীর্ঘ সময়ের অভিজ্ঞতার কথা উল্লেখ করে মিজান মালিক বলেন, ‘দীর্ঘ সময় ধরে পত্রিকা ও টেলিভিশনে কাজ করে যেটুকু অভিজ্ঞতা অর্জন করেছি, তার বাস্তবায়ন করা গেলে যেকোনো পরিস্থিতিতে ভালো কিছু করা সম্ভব।’

(ঢাকাটাইমস/০৪জুলাই/ডিএম/মোআ)