ইংল্যান্ডকে ৩৭৮ রানের লক্ষ্য ছুড়ে দিল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১৯:০১

এজবাস্টনে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে থেমেছে সফররত ভারত। প্রথম ইনিংস শেষে ১৩২ রানে এগিয়ে থাকায় ইংল্যান্ডের ৩৭৮ রানের লক্ষ্য ছুড়ে দিল জাস্প্রিত বুমরাহ বাহিনী। কিছুক্ষণের মধ্যে ব্যাটিংয়ে নামবে ইংলিশরা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ১২৫ রান তুলেছিলো ভারত। চতুর্থ দিনের খেলায় ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেনি দলের ব্যাটাররা। শেষ সাত উইকেটের বিনিময়ে মাত্র ১২৫ রান তুলতে পেরেছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

চতুর্থ দিনে ব্যাট করতে নেমে বক্তিগত খাতায় মাত্র ১৬ রান যোগ করতে পেরেছেন দলের অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। আউট হওয়ার পূর্বে আটটি চারের কল্যাণে ৬৬ রানে করেন তিনি। এছাড়া শ্রেয়াস আয়ারের ব্যাট থেকে ১৯ ও রবিন্দ্রো জাদেজার করেছেন ২৩ রান।

এরপর ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে পড়তে থাকে একের পর এক উইকেট। এর মাঝেই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান রিশাব পান্ত। তবে এবার আর অর্ধশতকটিকে শতকে রূপ দিতে পারেননি। থেমেছে ৫৭ রানে। ৮৬ বলে খেলা তার এই ইনিংসটি ৮টি চারে সাজানো।

এদিকে শার্দুল ঠাকুর ৪, মোহাম্মদ সামি ১৩ ও জাস্প্রিত বুমরাহ করেন ৭ রান। আর ২ রানে অপরাজিতই থাকেন মোহাম্মদ সিরাজ।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন দলনেতা বেন স্টোকস। স্টুয়ার্ট ব্রড ও ম্যাথু পোটস নেন দুটি করে উইকেটে। এছাড়া উইকেটের দেখা পেয়ছেন জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচ।

এর আগে ম্যাচের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রিশাব পান্ত ও রবিন্দ্রো জাদেজার সেঞ্চুরিতে ৪১৬ রান তুলেছিলো ভারত। জবাবে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে ২৮৪ রানে থামে স্বাগতিক ইংল্যান্ড।

(ঢাকাটাইমস/০৪ জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :