সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২২, ০৯:৪৩

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ সর্ব ইউরোপিয়ান সমন্বয় কমিটির উদ্যোগে ‘দাবায়ে রাখতে পারবা না’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার মধ্য ইউরোপীয় সময় রাত সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় সোমবার রাত দেড়টা) সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সভাপতি কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে এবং ডেনমার্ক আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সমন্বয় কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী লিংকন মোল্লার সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রেহান উদ্দিন দুলালের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে সদ্য প্রয়াত আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুকুল বোস ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর আত্মার শান্তি কামনা করে শোক প্রস্তাব উত্থাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে যুক্ত থেকে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল্লাহ আল বাকী, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ শাহাব উদ্দিন, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফরহাদ, জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতা ও অন্যতম সমন্বয়ক হাফিজুর রহমান আলম , ফ্রান্স আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি সুনাম উদ্দিন খালেক, স্পেন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন আতা, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রানা বক্তিয়ার, জার্মান আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক খালেদ নজরুল ইসলাম, ফিনল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা আজাদ বাপ্পী ও পলাশ কামালী, সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি জুলফিকার হায়দার, ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজু , ফ্রান্স আওয়ামী লীগের অন্যতম নেতা ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আল আমীন খান, স্পেন আওয়ামী লীগ নেতা শফিক স্বপন।

অতিথি হিসেবে যুক্ত ছিলেন সৌদি আরব মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি এইচ এম আলমগীরসহ আরো অনেকে।

আলোচনা সভায় বক্তারা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের মধ্যে যেসব হাইব্রিড, দালাল, জামায়াত-বিএনপি, ফ্রিডম পার্টি ও তারেক জিয়ার পেইড এজেন্ট আছে তাদের ব্যাপারে সতর্ক থাকতে এবং এসব কুলাঙ্গারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া ড. ইউনূসসহ দেশি বিদেশী যেসব চক্রান্তকারী ষড়যন্ত্র করে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধে ভূমিকা রেখেছিলেন করেছিলেন তাদের কঠোর সমালোচনা করেন। একই সঙ্গে জনগণকে সঙ্গে নিয়ে নিজস্ব অর্থায়নে সফলভাবে পদ্মা সেতুর কাজ সম্পন্ন করে উদ্বোধন করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এবং তার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে ১৯৭১ সালের ৭ই মার্চ রেসকোর্স ময়দানে তার ঐতিহাসিক ভাষণে পাকিস্তানি শাসকগোষ্ঠীকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘কেউ তোমাদেরকে দাবায়া রাখতে পারবে না’ ঠিক তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমস্ত ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজস্ব অর্থায়নে সফলভাবে পদ্মা সেতুর কাজ সম্পন্ন করে উদ্বোধন করার মাধ্যমে তার দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়েছেন এবং প্রমাণ করেছেন, ‘কেউ আমাদেরকে দাবায়ে রাখতে পারবে না’।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :