অনন্য, আকাশ ও সামিয়াকে চেনেন? ঢাবির ‘ঘ’ ইউনিটে সেরা তারা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০২২, ১৪:৫৩ | প্রকাশিত : ০৫ জুলাই ২০২২, ১৪:১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সেরাদের সেরা হয়েছেন তিনজন। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগে প্রথম হয়েছেন ঝিনাইদহ সরকারি কে এম এইচ কলেজের শিক্ষার্থী অনন্য গাঙ্গুলী। মানবিক বিভাগে প্রথম হয়েছেন তানজিদ হাসান আকাশ। তিনি রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ম হয়েছেন আয়েশা জাহান সামিয়া। তিনি রাজধানীর মাইলস্টোন কলেজের শিক্ষার্থী।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবারের ’ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বোমোট ৭১২৬২ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছে ৬১১১ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ হতে পাশ করেছেন ৪৮১১ জন, মানবিক বিভাগ থেকে পাশ করেছেন ২৯৫ জন এবং ব্যবসায় শিক্ষা থেকে পাশ করেছেন ১০০৫ জন। শতকরা হিসেবে সমন্বিতভাবে ৮.৫৮ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

যেভাবে ফল জানা যাবে:

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd), ব্যবসায় শিক্ষার অনুষদের ডিন অফিস, ও এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতর পারবে। এসএমএসে ফল জানতে রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GHA Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি বার্তায় ফল জানতে পারবে।

এর আগে, গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উত্তীর্ণ শিক্ষার্থীরা ৭ থেকে ২৮ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এসকে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :