এ মাসেই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশ | ০৫ জুলাই ২০২২, ২১:০৪ | আপডেট: ০৫ জুলাই ২০২২, ২১:১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন ওয়েস্ট ইন্ডিজের অবস্থান করছে বাংলাদেশ দল। চলতি মাসের মাঝামাঝিতে এই সফর শেষ হবে টাইগারদের। এরপরই জিম্বাবুয়েতে পাড়ি জমাবেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের প্রত্যেকটি ম্যাচ আইসিসির সুপার লিগের অন্তর্ভুক্ত।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সঙ্গে কথা বলে মোটামুটি একটা সূচি ঠিক করা হয়েছে। তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে।’

তাই চলমান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে দেশে ফিরে বেশিদিন সময় পাবেন না তামি-সাকিবরা। এই অল্প স্বল্প সময়ের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন ও ক্যাম্প করতে হবে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজে খুব একটা ভালো সময় পার করতে পারছেন না রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। দুই ম্যাচের টেস্ট সিরিজে হতে হয়েছে হোয়াইটওয়াশ। আর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩৫ রানে হেরেছে দল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এমএম)