টর্চার সেল, কুষ্টিয়ার শীর্ষ সন্ত্রাসী সম্রাট অস্ত্র-ওয়াকিটকিসহ গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২২, ২২:৫২

কুষ্টিয়ায় চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী জেড এম সম্রাটকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার শহরের মজমপুরে তার টর্চার সেলে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে অস্ত্র, মাদক ও ওয়াকিটকিসহ তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দুই সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে। একইদিন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্রাট কুষ্টিয়ার চিহ্নিত সন্ত্রাসী। সে দীর্ঘদিন ধরে টেন্ডার জিম্মি, সন্ত্রাস, অস্ত্রবাজি, অপহরণ করে মুক্তিপণ আদায় করত। এছাড়া তার টর্চার সেলে নিরীহ লোকজনকে ধরে এনে নির্মমভাবে নির্যাতনের পাশাপাশি মোটা অংকের চাঁদা আদায়ের অভিযোগ দীর্ঘদিনের।

নানা অপরাধে সম্রাটের বিরুদ্ধে প্রায় অর্ধ ডজন মামলা আছে জানিয়ে র‌্যাব বলছে, তার নেতৃত্বে কতিপয় চিহ্নিত সন্ত্রাসী বাহিনী শহরজুড়ে জনমনে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে আসছিল।

এমন একাধিক অভিযোগ ও জিডির পর র‌্যাব সম্রাটের মজমপুর টর্চার সেলে অভিযান চালায়। এ সময় সেখান থেকে একটি ওয়ান শুটার অস্ত্র, ৮ রাউন্ড গুলি, ৪টি ওয়াকি টকি, ইয়াবা, ফেনসিডিল উদ্ধার করা হয়।

সেখান থেকে তার দুই সহযোগীকে আটক করা হয়। সম্রাটের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়ায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।’ তারা হলেন, দীন ইসলাম রাসেল ও ওসমান হাসান।

জানা গেছে, সন্ত্রাসী জেড এম সম্রাটের মা কুষ্টিয়া শহর আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর সাহানা সুলতানা বনি।

এ বিষয়ে বনি বলেন, ‘আমার ছেলেকে কুষ্টিয়ার রাজনৈতিক নেতারা তাদের স্বার্থসিদ্ধির জন্য ব্যবহার করেন। যখনই এদিক-ওদিক হেরফের হয় তখনই আবার র‌্যাব-পুলিশকে দিয়ে গ্রেপ্তার করা হয়। পরে অস্ত্র ও মাদক ধরিয়ে দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়া হয়।’

(ঢাকাটাইমস/৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

রডের বদলে বাঁশ! প্রধানমন্ত্রীর দেওয়া ১১টি উপহারের ঘর গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন

শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০

জমি নিয়ে বিরোধ: পদ্মা সেতু নিয়ে কটূক্তির অভিযোগে হাজতে যুবক!

দাবি না মানলে মঙ্গলবার থেকে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের আল্টিমেটাম চা শ্রমিকদের

কক্সবাজারে জেসিআই ঢাকা ইস্টের তৃতীয় এজিএম অনুষ্ঠিত

সাতক্ষীরায় বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষ, নয় গরুসহ প্রাণ গেল একজনের

পদ্মায় ডাকাত-পুলিশ গোলাগুলি, আটক ৫

ফেনীতে তিন ছিনতাইকারীকে ধোলাই দিয়ে পুলিশে দিলো জনতা

নোয়াখালীতে নিবন্ধন না থাকায় ৪ ক্লিনিকে সিলগালা

মুহুরীগঞ্জ স্কুল স্থানান্তরের উদ্যোগ, প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের সমাবেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :