স্ত্রীর পরামর্শে ব্যাটিংয়ে এমন উন্নতি বুমরাহর!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১৬:৩৪

সময়ের অন্যতম সেরা পেসার জাস্প্রিত বুমরাহ সম্প্রতি দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য প্রশংসায় ভাসছেন। এজবাস্টেন টেস্টের প্রথম ইনিংসে স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ৩৫ রান তুলে গড়েছেন বিশ্বরেকর্ড। এবার তার স্ত্রী সঞ্জনা গনেশান। তার পরামর্শেই নাকি ব্যাটিংয়ে এমন উন্নতি ঘটেছে বুমরাহর!

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচ শুরু আগে করোনাভাইরাসে আক্রান্ত হন ভারতীয় দলনেতা রোহিত শর্মা। সেজন্য নেতৃত্বের ভার আসে জাস্প্রিত বুমরাহর কাঁধে। দলনেতা হিসেবে নিজের প্রথম ম্যাচে বোলিংয়ে নয়, বরং ব্যাটিংয়ে গড়েছেন বিশ্বরেকর্ড।

স্টুয়ার্ট ব্রডের করা বলে তুলে নিয়েছেন এক ওভারে ৩৫ রান। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে এতবেশি রান তুলতে পারেননি কোনো ব্যাটার। এরপর থেকেই সামাজিক যোগাযোগ থেকে শুরু করে বিশ্বব্যাপী বেশ প্রশংসা পাচ্ছেন ভারতীয় এই তারকা ক্রিকেটার।

সম্প্রতি বুমরাহর স্ত্রীর সঙ্গে খোশ গল্পে মেতে ওঠেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। গল্পের এক পর্যায়ে লঙ্কান সাবেক ক্রিকেটার প্রশ্ন করেন, বুমরাহের বোলিং নিয়ে সঞ্জনা কোনো টিপস দেন কী না? সেই প্রশ্নের উত্তরে সঞ্জনা বলেন, ‘না, বোলিং নিয়ে কোনো টিপস দিই না। তবে ওর ব্যাটিংয়ে নজর দিয়েছি। তাতে আমি দারুণ সফল। ব্যাট হাতে ওর যা সাফল্য, সবকিছু আমার জন্য।’

বৃমরাহর স্ত্রীর সেই উত্তরটা যে নেহাত মজার ছলে দেয়, সেটা আর বোঝা বাকি নেই। কেননা এ সময় হাসিতে ফেঁটে পড়েন জয়াবর্ধন-সঞ্জনা দুজনই।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :