বিএসএমএমইউর গবেষণা অনুদান পেলেন ৭৮ শিক্ষক চিকিৎসক

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১৭:৪৩

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৭৮ জন গবেষক শিক্ষক চিকিৎসককে গবেষণা অনুদান দেওয়া হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে প্রধান অতিথি হিসেবে উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ গবেষকদের হাতে গবেষণা অনুদানের চেক তুলে দেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউ নতুন অর্থবছরে গবেষণা অনুদান চার কোটি টাকা থেকে বাড়িয়ে ২২ কোটি ৪০ লাখ টাকা করা হয়েছে। গবেষণার কাজে আগ্রহীদের সংখ্যা বৃদ্ধি পেলে পুরস্কারের পাশাপাশি গবেষণা অনুদান আরো বাড়ানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণা খাতে জোর দিয়েছেন। তার সঙ্গে আমরাও চাই এই বিশ্ববিদ্যালয়ে মানসম্মত আরো গবেষণা বৃদ্ধি পাক। গবেষণা বৃদ্ধির জন্য আমরা যত দ্রুত সম্ভব রোগীদের স্বাস্থ্যসেবায় অবদান রাখে এমন প্রয়োজনীয় সব বিষয়ে পিএইচডি কোর্স চালু করবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসএমএমইউর উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিএসএমএমইউর কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান।

অনুষ্ঠানে আরো ছিলেন বিএসএমএমইউর ডেন্টাল অনুষদের ডিন মোজাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক অনুষদের ডিন শিরিন তরফদার, শিশু অনুষদের ডিন শাহীন আকতার প্রমুখ। সঞ্চালক ছিলেন উপ-রেজিস্ট্রার সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :