বিইপিআরসির চেয়ারম্যান হলেন মোকাব্বির হোসেন

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১৮:৫৯

সুরক্ষাসেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেনকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের (বিইপিআরসি) চেয়ারম্যান (সচিব) হিসেবে পদায়ন করা হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মো. মোকাব্বির হোসেন ২০২১ সালের ৪ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগে সচিবের দায়িত্ব নেন। একই বছরের ২৩ ফেব্রুয়ারি তিনি সচিব পদে পদোন্নতি পান।

এছাড়াও তিনি ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) পদে, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) এবং বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি যুগ্মসচিব হিসেবে জনপ্রশাসন, অর্থ বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, উপসচিব হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় ও বিএমইটি, সিনিয়র সহকারী সচিব হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এবং তিনি মাঠ প্রশাসনে সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) দশম ব্যাচে যোগদান করেন মোকাব্বির হোসেন। চাকরি জীবনে তিনি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, চীন, থাইল্যান্ড এবং ভারতে বিভিন্ন সময়ে ট্রেনিং প্রাপ্ত হন।

মোকাব্বির হোসেন ১৯৬৭ সালের ১ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তাঁর জন্মস্থান সিলেট বিভাগের মৌলভিবাজার জেলার কুলাউড়া উপজেলায়। তিনি ব্যক্তি জীবনে বিবাহিত এবং এক মেয়ে সন্তানের বাবা।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :