লালমোহন প্রেসক্লাব সভাপতির মেয়ে হা-মীম চান্স পেলেন ঢাবি ও বরিশাল মেডিক্যালে

প্রকাশ | ০৬ জুলাই ২০২২, ১৯:৩৫ | আপডেট: ০৬ জুলাই ২০২২, ২০:০৭

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
হা-মীম আরা: ছবি সংগৃহীত

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ‘ক’ ও ‘ঘ’ ইউনিট এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে (শেবাচিম) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ভোলার লালমোহন উপজেলার হা-মীম আরা। তিনি লালমোহন প্রেসক্লাব সভাপতি ও লালমোহনের হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমিন ও জান্নাতুল সুবার হ্যাপি দম্পত্তির মেয়ে।

 

তাদের দুই ছেলে এক মেয়ের মধ্যে হা-মীম আরা সবার বড়। তার ছোট দুই ভাইয়ের মধ্যে আমির হামজা নবাব হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণিতে পড়ে এবং হাবিবুর রহমান রাজা একই প্রতিষ্ঠানের নবম শ্রেণিতে অধ্যয়নরত।

 

প্রথমে গত  ২৪ এপ্রিল হা-মীম আরা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সেখানেই ভর্তি হন। পরে গত ৪ ও ৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একসঙ্গে দুই ইউনিটে ভর্তি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

 

হা-মীম আরার পিতা অধ্যক্ষ মো. রুহুল আমিন বলেন, হা-মীম আরা ক্লাশ ওয়ান থেকেই তার প্রতিষ্ঠানে পড়ালেখা করেছে। তার নামেই এ প্রতিষ্ঠানটির নাম রেখেছেন লালমোহন হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছিল হা-মীম। পরে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পায় সে।

 

তার এই সফলতায় বাবা-মা খুবই আনন্দিত। নিজের নামের প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করে এমন সফলতা পাওয়ায় আনন্দ আরো কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে তাদের। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুইটি ইউনিটে ভর্তির সুযোগ পেলেও তিনি বরিশাল শের-ই বাংলা মেডিকেলেই পড়ালেখা করবেন বলে জানিয়েছে তার পরিবার। তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন অধ্যক্ষ মো. রুহুল আমিন।

 

(ঢাকাটাইমস/৬জুলাই/এআর)