বকশিবাজারের উমেষ দত্ত সড়ক ৫০ ফুট প্রশস্ত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১৯:৩৮

পুরাতন ঢাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী উমেষ দত্ত সড়ককে ৫০ ফুট প্রশস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার নগরীর বকশিবাজারস্থ উমেশ দত্ত সড়কের প্রশস্তকরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) পরিচালিত উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান তিনি।

মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, "আমাদের পুরাতন ঢাকার চকবাজার, বকশিবাজার এলাকার এই রাস্তাটি অত্যন্ত সরু। সড়কটি প্রশস্ত করার জন্য এই এলাকার জনগণের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। আমরা সড়কটি প্রশস্ত করার উদ্যোগ গ্রহণ করেছি। ৪০ ফুট মূল সড়ক এবং ২ পাশে ৫ ফুট করে ১০ ফুট হাঁটার পথ (ফুটপাত)। সবমিলিয়ে ৫০ ফুট প্রশস্ত একটি সড়ক ব্যবস্থা আমরা পুরাতন ঢাকার মানুষকে উপহার দেব।

খেলার মাঠে পশুর হাট প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, ‘আমরা বলেছি আমাদের কোনো খেলার মাঠে হাট দেওয়া হবে না। আমরা খেলার মাঠে হাট দিইনি। হাটগুলোতে যদি কোনো ইজারাদার কোনো শর্ত ভঙ্গ করে, তাহলে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে।

কোরবানির পশু জবাইয়ে সুনির্দিষ্ট স্থান নির্ধারণ করা সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘শুধু জাজেস কোয়ার্টার ও অফিসার্স কোয়ার্টারের জন্য তিনটি সুনির্দিষ্ট স্থানে আমরা কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করছি। এছাড়া ওয়ার্ডভিত্তিক কোনো নির্দিষ্ট স্থানে পশু জবাইয়ের ব্যবস্থা করা হচ্ছে না। এলাকাবাসী ওয়ার্ডভিত্তিক তাদের মতো করেই তারা পশু জবাই দেবে। তবে জবাইয়ের পরপর দুপুর ১২টার মধ্যেই তারা সেই পশুর বর্জ্য আমাদের (ওয়ার্ডভিত্তিক) নির্দিষ্ট বর্জ্য সংগ্রহকারীর মাধ্যমে বর্জ্য স্থানান্তর কেন্দ্রে পৌঁছে দেবে।

এর আগে মেয়র পূর্ব নন্দি পাড়ায় ৫৬তম এসটিএস এবং ধানমন্ডি ধানমন্ডি লেকের ৭ নম্বর সেক্টরে নবসজ্জিত 'নায়রী' রেস্তোরাঁর উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, সংশ্লিষ্ট ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৭জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে অটোরিকশা উল্টে চালক নিহত

মুহুরীগঞ্জ স্কুল স্থানান্তরের উদ্যোগ, প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের সমাবেশ

শোক দিবসে রাজধানীতে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

নিত্যপণ্যের দাম বেশি নেওয়ায় মোহাম্মদপুরে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

শ্যামলীতে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ২

উত্তরায় গ্যারেজে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনই মারা গেলেন একে একে

শনিবার রাজধানীর যেসব দর্শনীয় স্থান ও মার্কেট বন্ধ

রাজধানীতে আজ কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ঠিক কী হয়েছিল দুদকে? পারটেক্সের রাসেলকে নিয়ে তুলকালামই বা কেন? মুচলেকা কি কোনো শাস্তিমূলক ব্যবস্থা?

‘ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে গণপরিবহনের রুট পারমিট বাতিল’

এই বিভাগের সব খবর

শিরোনাম :