রাজশাহীতে একদিনের ব্যবধানে দুই খুন

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১৯:৪২

স্কুলছাত্র সানি হত্যার জের কাটতে না কাটতেই রাজশাহী রেলওয়ের ওয়েম্যান সোহেল রানাকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রাজশাহী মহানগরীর বেলদারপাড়া এলাকার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের গলিতে সোহেল রানা গুরুতর জখম হন। তার হাঁটুর পেছনের দিকে গভীর ক্ষত চিহ্ন দেখা গেছে। ঘটনাস্থলে প্রচুর রক্তক্ষরণ হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ফারুক নামে অপর এক যুবককে জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়েছে। বুধবার দুপুরে বোয়ালিয়া মডেল থানায় আটক ফারুকের নামে একটি হত্যা মামলা করেছে নিহতের পরিবার।

বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, ফারুক গত রাতে সোহেল রানাকে বেলদারপাড়ার মাদক ব্যবসায়ী সাগরের বাড়িতে মদপানের জন্য নিয়ে আসে। এরপরে ঘটনাটি ঘটেছে। ঘটনার পর বোয়ালিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা চাকু ও চাকুর কভার উদ্ধার করেছে।

নিহত সোহেল রানার বোন জানান, রেলওয়ে কলোনি এলাকার ফারুক তার ভাইকে ডেকে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই হত্যার ঘটনাটি ঘটেছে। তাই ফারুকই আমার ভাইকে হত্যা করেছে। বুধবার দুপুরে ফারুকের নামে একটি হত্যা মামলা করা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, ফারুক নিহত সোহেল রানাকে মদপানের জন্য বাড়ি থেকে ওই মাদক বিক্রেতার বাড়িতে নিয়ে আসে। উভয়ে সেখানে মদপান করে। মদপানের পর অজ্ঞাত বিষয় নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এরপরেই ঘটে ছুরিকাঘাতের ঘটনা। ঘটনার পর কয়েকজন ব্যক্তি গুরুতর আহত সোহেল রানাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই সে মারা যায়। এ ঘটনায় ফারুকও আঘাতপ্রাপ্ত হন। তাকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেও মাদপান করে ছিলেন ফারুক। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে আটক করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। তবে এ হত্যার পর কিছু ব্যক্তি সোহেল রানা মুরগির ট্র্রলির ধাক্কায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে বলে প্রচার চালাতে শুরু করে। নিহত সোহেল রানার রক্ত পড়ে থাকতে দেখা গেছে বেলদারপাড়া চেয়ারম্যানের বাড়ির সড়ক থেকে অন্তত ১৫ ফুট দূরে পায়ে হাঁটা রাস্তায়। যে রাস্তায় মুরগির ট্রলি তো দূরের কথা রিকশাও চলাচল করে না। কাজেই দুর্ঘটনাজনিত মৃত্যু হিসেবে ঘটনাটি যারা প্রচার করছে, তাদের মধ্যেই রহস্য লুকিয়ে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ট্রলির আঘাত লাগলে কেবলমাত্র একটি আঘাত লাগার কথা নয়। এ ছাড়াও দুর্ঘটনার স্বপক্ষে কোন সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় ঘটনাটি হত্যাকাণ্ড হিসেবে ধারণা করা হচ্ছে।

এদিকে, গত কয়েকদিন ধরে রাজশাহীতে লোডশেডিং বেড়ে যাওয়ায় এই সময়টিকে কাজে লাগচ্ছে অপরাধীরা। বিদ্যুৎ না থাকায় শহরের সব সিসি ক্যামেরা বন্ধ থাকছে। ফলে অপরাধীদের শনাক্ত করতে পারছে না আরএমপির সাইবার ইউনিট। এই কারণে অপরাধীদের ধরতে বেগ পেতে হচ্ছে পুলিশকে।

বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম জানান, হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে নিহত সোহল রানার বন্ধু ফারুককে। বর্তমানে হাসপাতালে ফারুকের ডোপ টেস্ট করা হচ্ছে। তবে বর্তমানে সে সুস্থ রয়েছে। থানায় নিয়ে এসে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবেই হত্যার প্রকৃত রহস্য উদঘাটিত হবে জানিয়েছেন তিনি।

প্রায় তিন বছর আগে বেলদারপাড়া আলোচিত এই মদবিক্রেতার মদ পান করার পর বেসামাল হয়ে প্রকৌশলীকে হত্যা করে সন্ত্রাসীরা।

এ আগে গত রবিবার রাত সাড়ে ৯টার দিকে পূর্বশত্রুতার জেরে রাজশাহী নগরের হেতেম খাঁ সবজিপাড়া এলাকায় স্কুলছাত্র সানিকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত সানি রাজশাহী পরিবহন শ্রমিক ইউনিয়নের সহসভাপতি রফিকুল ইসলাম ওরফে পাখির ছোট ছেলে। সানি এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। তার বাড়ি নগরের বোয়ালিয়া থানার দড়িখরবোনা এলাকায়। হাসপাতাল থেকে তুলে নিয়ে গিয়ে তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :