নওপাড়ায় জয় বাংলা এভিনিউ, আলোকিত হলো পদ্মার পাড়

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০২২, ১৮:৩৩ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ২১:০৪

শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার তীর ঘেঁষে সর্বনাশা পদ্মার আগ্রাসী রূপ প্রায় শত বছরেরও বেশি সময় থেকে দেখে আসছিল দুই তীরের সাড়ে ছয় হাজারেরও বেশি পরিবার। পদ্মার এই ভাঙা-গড়ার খেলায় তারা হারিয়েছেন সবকিছু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের ঐকান্তিক প্রচেষ্টায় বাঁধ হওয়ায় গত তিন বছর আর একটি বাড়িও ভাঙেনি।

বৃহস্পতিবার নড়িয়ার পদ্মা বিচ্ছিন্ন নওপাড়ায় নদীর ডানতীরে জয় বাংলা এভিনিউর উদ্বোধন করলেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এবং নওপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সালমা হক। এর মাধ্যমে আলোকিত হলো পদ্মার পড়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জনতা আনন্দে স্লোগান ধরে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ এবং জোরে করতালি দেন তারা। এ সময় আরো উপস্থিত ছিলেন নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নওপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাশেদ আজগর সোহেল মুন্সী, নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক মোবারক হাওলাদার, সমাজকল্যাণ সম্পাদক বোরহান খালাসী, নওপাড়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি এনায়েত উল্লাহ মৃধা, নওপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা মুন্সী অনিল আহম্মেদ, নওপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফেরদৌস মালতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদ আজগর সোহেল মুন্সী বলেন, ‘আজ জয় বাংলা এভিনিউর উদ্বোধন হয়ে গেল। উপমন্ত্রী মহোদয়কে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পুরো নদীর পাড় এখন আলোকিত হয়ে গেছে। নদীর পাড়ে যে ডাকাতির ভয় ছিল, তা আজ থেকে প্রতিরোধ হতে এই ‘জয় বাংলা এভিনিউ’ বিশেষ ভূমিকা রাখবে।’

সাধারণ সম্পাদক মিজানুর রহমান শামীম বলেন, ‘জয় বাংলা এভিনিউ পেয়ে আমরা নওপাড়াবাসী খুবই আনন্দিত। নওপাড়া ট্রলার ঘাটটি ঐতিহ্যবাহী। এখানে নিরাপত্তার জন্য এই জয় বাংলা এভিনিউ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নদীর পাড় হবে পর্যটন কেন্দ্র।‘

(ঢাকাটাইমস/০৭জুলাই/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :