'চরিত্র সনদ' নিয়ে বিপদে চঞ্চল

প্রকাশ | ০৬ জুলাই ২০২২, ২১:৫২

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

এলাকার দাগী চোর বাদশা। গ্রাম থেকে নিরুদ্দেশ হওয়ার কয়েক বছর পর হঠাৎ গ্রামে আবার তার আগমন। উদ্দেশ্য, তার বন্ধু স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে চারিত্রিক সনদপত্র নেওয়া। কারণ বাদশা দাবী করে, সে ঢাকা শহরে নিরাপত্তারক্ষীর চাকরি করে। চাকরি স্থায়ীকরণের জন্য চারিত্রিক সনদপত্র দরকার।

কিন্তু বাদশার অতীত কর্মকান্ডের জন্য চেয়ারম্যান তাকে সনদপত্র দিতে অস্বীকার করে। এ নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। চেয়ারম্যান বলে, তোর মতো চোর যদি নিরাপত্তা রক্ষার দায়িত্ব পায় তাহলে নিরাপত্তার অবস্থা কি হবে।

এদিকে বাদশা বলে, আমি ভোটের সময় তো তোকে ভোট দিয়েছিলাম, তাহলে তুই চোরের ভোটে চেয়ারম্যান হইছিস কেন? আমার ভোট যদি সঠিক হয় আমাকে সনদ দিতে হবে। বাদশার এমন যুক্তিতে আটকে যায় চেয়ারম্যান তবুও রাজী হয় না। কিছু অসৎ মানুষ বুদ্ধি দেয় নকল সনদ বানিয়ে নিতে, কিন্তু বাদশা সেটা করতে রাজি নয়। এ নিয়ে চেয়ারম্যানের সাথে তার দ্বন্দ্ব প্রকট হয়ে ওঠে। একসময় বাদশা ঘোষণা দেয় সে চেয়ারম্যান পদে নির্বাচন করবে। তার এমন ঘোষণায় ভড়কে যায় চেয়ারম্যান। শুরু হয় নতুন গল্প।

এমন মজার ঘটনা নিয়ে ৭পর্বের ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন সকাল আহমেদ। নাম 'চরিত্র সনদ'। নাটকটি রচনা করেছেন বিন্দাবন দাস। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, উর্মিলা, জয়রাজ, শাহনাজ খুশী প্রমুখ।

নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে  'চরিত্র সনদ' নাটকটি।

(ঢাকাটাইমস/৬জুলাই/এলএম/এসকেএস)