‘বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়া মানে ফেল করা- তা নয়’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২২, ২২:৩৯ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ২২:৩১

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ধারণ ক্ষমতা রয়েছে। সেই অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বাছাই করছে। যারা সেই পরীক্ষায় বাছাইকৃত হচ্ছে না বা চান্স পাচ্ছে না তারা অকৃতকার্য- বিষয়টি এমন নয়।

বুধবার সন্ধ্যায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি আরও বলেন, বন্যায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব সংস্কারের উদ্যোগ নেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, একই সঙ্গে যেসব শিক্ষার্থীর বই নষ্ট হয়েছে তাদের তালিকা করে বই দেয়া হবে।

তিনি গণমাধ্যমে প্রকাশিত ছাত্রলীগের অর্থের বিনিময়ে নেতা নির্বাচন প্রসঙ্গে বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তা খতিয়ে দেখা হবে। বিষয়গুলো দেখার জন্য দলীয় ফোরামে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা রয়েছেন। তারা অভিযোগের সত্যতা খুঁজে বের করবেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. হেলাল হোসাইন প্রমুখ।

পরে মন্ত্রী চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুব মহিলা আওয়ামী লীগের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং কেক কাটেন।

(ঢাকাটাইমস/৬জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :