ঈদের নামাজে আধা মিনিটে সাংবাদিকের ফোন হাওয়া!

প্রকাশ | ১০ জুলাই ২০২২, ১৮:৫৩ | আপডেট: ১১ জুলাই ২০২২, ১৩:৫৬

আনিসুর রহমান

আজ (রবিবার) ঈদের দিনে আমার এক ভিন্ন গল্প বা অভিজ্ঞতা শেয়ার করছি। গল্পটা মোবাইল চুরির। আমার বাসা মহাখালী টিবি গেট। ঈদের নামাজ পড়লাম মহাখালী গাউসুল আজম মসজিদে। মসজিদে তিনটি জামাত হয়েছে। আমি দ্বিতীয়টিতে অর্থাৎ সাড়ে ৮টার জামাতে নামাজ পড়েছি।

মসজিদটি বেশ সুন্দর, পরিচ্ছন্ন ও বিস্তীর্ণ। নামাজ শেষে মুসল্লিরা একটি সুন্দর উপভোগ্য সময় কাটাচ্ছে। আমি দু-একটি ছবি তুলে মোবাইলটা পকেটে ঢুকিয়ে জায়নামাজটা কাঁধে নিয়ে পূর্বপাশের সিঁড়ি দিয়ে বাইরে বেরিয়ে আসছি। সিঁড়ি থেকে নেমেই পকেটে হাত দিয়ে দেখি আমার মোবাইল নাই। আমি হতবাক! মোবাইল কী হলো! 

আধা মিনিট আগে মোবাইলটা পকেটে রাখলাম। এর মধ্যেই গায়েব হয়ে গেল! আমি সিকিউরিটির কয়েকজনকে জানালাম। তাদের একজন আমাকে বললেন, ‘ এ মসজিদে শুক্রবার কিংবা ঈদের জামাতে মোবাইল চুরি যায়। ইমাম সাহেব তো মাইকে বলেও দিয়েছিলেন মোবাইল কেউ পকেটে রাখবেন না, হাতে লাখবেন। আপনি শোনেননি?, 

বললাম, ‘আমি তো শুনিনি। আর আমার মাথায়ও এটা আসেনি যে ঈদের দিন মসজিদ থেকে মোবাইল চুরি হবে!’

তিনি বললেন, ‘প্রায়ই মোবাইল চুরি হয়। এরা একা না। এরা একটা চক্র। এই চক্রটাকে চেষ্টা করেও ধরা যাচ্ছে না।’

পরে ভাবছিলাম থানায় গিয়ে একটা জিডি করবো। কিন্তু ঈদের দিনের ব্যস্ততা, পশু কোরবানি, বিকালে অফিসের ডিউটি- সব মিলিয়ে আর জিডি করতে যাইনি। অপপো মোবাইলটি কিনেছিলাম মাত্র ছ’মাস আগে। যা হোক, পশু কোরবানির দিনে যে আমার মোবাইল কোরবানি হয়ে যাবে তা ভাবিনি।

লেখক: আনিসুর রহমান, সাংবাদিক (ফেসবুক থেকে সংগৃহীত)