ঢাকা রেঞ্জের তিন অতিরিক্ত ডিআইজি পদে কারা? প্রজ্ঞাপন শিগগিরই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০২২, ২০:০৭ | প্রকাশিত : ১২ জুলাই ২০২২, ২০:০০

পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পদে কারা আসছেন? এ নিয়ে নানা আলোচনা, কৌতূহলের পর ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডট কম নিশ্চিত হয়েছে, বাংলাদেশ সিভিল সার্ভিস—বিসিএস পুলিশ ক্যাডারের ২০তম ব্যাচের দুজন কর্মকর্তা ও ২১তম ব্যাচের একজনের নাম চূড়ান্ত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রগুলো ঢাকা টাইমসকে নিশ্চিত করেছে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ—সিআইডির বিশেষ পুলিশ সুপারের পদে কর্মরত সাইদুর রহমান খান ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হচ্ছেন। তিনি বিসিএস পুলিশ ক্যাডারের ২০তম ব্যাচের কর্মকর্তা।

একই ব্যাচের মাশরুকুর রহমান খালেদকেও (কিশোরগঞ্জের পুলিশ সুপার) ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পদে পদায়ন করা হচ্ছে। অন্যদিকে বিসিএস পুলিশ ক্যাডারের ২১তম ব্যাচের বিপ্লব কুমার সরকারকে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পদে বদলি করা হচ্ছে। তিনি বর্তমানে ঢাকা মহানগর পুলিশ—ডিএমপির উপ-কমিশনার পদে কর্মরত।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের একাধিক সূত্রে ঢাকা টাইমস জানতে পেরেছে, ইতোমধ্যে পুলিশ সদর দপ্তর হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পদায়নের এই প্রস্তাব প্রধানমন্ত্রীর দপ্তরে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে যেকোনো মুহুর্তে বদলির প্রজ্ঞাপন জারি হবে।

ঢাকা রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত জিহাদুল কবীর শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি, নূরে আলম মিনা রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও মাহবুবুর রহমান হাইওয়ে পুলিশের ডিআইজি হিসেবে পদোন্নতি পেয়ে বদলির আদেশ পেয়েছেন।

পুলিশের ঢাকা রেঞ্জকে সবসময় একটি গুরুত্বপূর্ণ ইউনিট হিসেবে বিবেচনা করা হয়। ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডট কমকে পুলিশের সূত্রগুলো জানায়, ঢাকা রেঞ্জে পদায়নের জন্য প্রস্তাবিত অতিরিক্ত ডিআইজি সাইদুর রহমান খান সিআইডির আগে গোপালগঞ্জের পুলিশ সুপার হিসেবে সুনামের সঙ্গে কাজ করেছেন। তিনি ঢাকা মহনগর পুলিশ—ডিএমপির উপকমিশনার হিসেবেও কর্মরত ছিলেন।

অতিরিক্ত ডিআইজি হিসেবে মাশরুকুর রহমান খালেদেরও প্রথম পদায়ন হবে ঢাকা রেঞ্জে। কিশোরগঞ্জের পুলিশ সুপার হওয়ার আগে তিনি গাইবন্ধার পুলিশ সুপার ও ঢাকা মহানগর পুলিশ—ডিএমপির উপকমিশনার হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

বিপ্লব কুমার সরকারও পুলিশের একজন মেধাবী কর্মকর্তা হিসেবে সুপরিচিত। ডিএমপির উপকমিশনার হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি রংপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :