‘মাইনাস ০.৫ তাপমাত্রায় কাজ করাটা লাইফে নতুন ছিল’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২২, ১২:৪৯

বর্তমান সময়ের অন্যতম ব্যস্ত অভিনেতা জিয়াউল রোশান। অত্যন্ত সুদর্শন এই নায়ক সিনেমায় কাজ করছেন ২০১৬ সাল থেকে। ওই বছরের ১৩ সেপ্টেম্বর মুক্তি পায় তার অভিনীত প্রথম সিনেমা ‘রক্ত’। সেখানে রোশানের নায়িকা ছিলেন পরীমনি। এই মুহূর্তে রোশানের হাতে ভুরিভুরি কাজ। যার বেশির ভাগই নির্মাণাধীন। কিছু আবার রয়েছে মুক্তির অপেক্ষায়।

ঈদুল আজহা উপলক্ষে গত ১০ জুলাই দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রোশান অভিনীত নতুন সিনেমা ‘সাইকো’। এখানে তার বিপরীতে প্রথমবার জুটি বেঁধেছেন হালের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি। সেই সিনেমাসহ ভবিষ্যত ভাবনা নিয়ে ঢাকা টাইমস-এর সঙ্গে কথা বলেছেন রোশান। আলাপচারিতায় ছিলেন লিটন মাহমুদ। সম্পাদনায় আরিফ হাসান

কেমন আছেন, ঈদ কেমন কাটল?

আলহামদুলিল্লাহ, খুবই ভালো আছি। ঈদ অনেক ভালো কেটেছে। ঈদের দিনটা সব সময়ই বাবা-মায়ের সঙ্গে কাটে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদের আগের দিন বাড়িতে গিয়েছিলাম। সেখানে কোরবানি দিলাম। গ্রামের বাড়িতে সবাই একসঙ্গে ঈদ উদযাপন করতেই ভালো লাগে।

ঈদে আপনার ‘সাইকো’ সিনেমাটি মুক্তি পেয়েছে, দর্শকসাড়া কেমন পাচ্ছেন?

ঢাকার ভেতরে এবং বাইরে যে হলগুলোতে সিনেমাটি রিলিজ হয়েছে, সব জায়গা থেকে ভালো রেসপন্স পেয়েছি, এখনো পাচ্ছি। দর্শকদের উপস্থিতি মোটামুটি ভালো দেখেছি। কিন্তু আমরা আসলে সেভাবে সিনেমাটি দেখাতে পারছি না। তার পরও যথেষ্ট ভালো চলছে সিনোমটি। আশা করছি আগামী দিনগুলোতে আরও ভালো চলবে।

মাত্র ১৮টি প্রেক্ষাগৃহে সিনেমাটি রিলিজ হয়েছে, এর কারণ কী?

আসলে সেন্সর বিলম্বতার কারণে ঢাকার অনেকগুলো হল ধরতে পারিনি। সিনেমাটি মুক্তির জন্য রেডি করে সেন্সরে জমা দিতে একটু দেরি হয়ে গেছে। তবে আশা করছি, দ্বিতীয় সপ্তাহে হল সংখ্যা বাড়বে।

পূজা চেরির সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

পূজার সঙ্গে কাজের অভিজ্ঞতা ভালো। দুজনেই খুব স্ট্রাগল করেছি। দেশের বাইরে শুটিং ছিল। সেখানে শুট করতে আমাদের বেশ পরিশ্রম করতে হয়েছে। মাইনাস ০.৫ সেলসিয়াস তাপমাত্রায় কাজ করাটা আমার লাইফে নতুন ছিল। পূজার ক্ষেত্রেও তাই। এমন একটি জায়গায় শুটিং হয়েছে, যেখানে কোনো নরমাল পানি ছিল না। সবখানে বরফ। পানি গরম করে খেতে হয়েছে। এটা আমাদের জন্য নতুন অভিজ্ঞতা। এছাড়া ঢাকা, চট্টগ্রামের বিভিন্ন লোকেশনেও কাজ করেছি।

সিনেমায় আপনার চরিত্র সম্পর্কে বলুন

এ সিনেমায় আমি দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। একটি কিলার, আরেকটি সিআইডি অফিসার। দুই চরিত্রে দুই রকম ফ্লেভার আছে। এটিটিউট, বডি ল্যাংগুয়েজ, ডায়লগ ডেলিভেরি সবই আলাদা। দুটি ভ্ন্নি চরিত্রে অভিনয় করতে গিয়ে ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা হয়েছে।

ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর বাজেট এবং গল্প নিয়ে খুব মাতামাতি। সিনেমার সাফল্যের ক্ষেত্রে এ দুটির কোনটিকে প্রাধান্য দেবেন?

দুটিকেই প্রাধান্য দেব। কারণ, একটি সিনেমার জন্য পর্যাপ্ত বাজেট অবশ্যই একটা বড় ব্যাপার। আবার বাজেটের পাশাপাশি ভালো গল্প, ডিরেক্টর, মেকিংও অনেক গুরুত্বপূর্ণ। পাশাপাশি সিনেমায় যারা অভিনয় করবেন, তাদের পারফরমেন্স তো আরও গুরুত্বপূর্ণ।

ফেসবুকে একটি ভিডিওতে বলেছেন ‘সাইকো’ বেস্ট সিনেমা। কোন দিক থেকে বেস্ট?

‘সাইকো’তে ভালো অ্যাকশন আছে। গল্পটাও চমৎকার। এই সিনেমায় যারা অভিনয় করেছেন, প্রত্যেকেই সেরাটা দিয়েছেন। ‘সাইকো’ শুধু সিনেপ্লেক্সে চলার মতো সিনেমা না, গ্রামগঞ্জে সব শ্রেণির মানুষদের দেখার মত একটি সিনেমা। কমার্শিয়াল সিনেমা যাকে বলে, ‘সাইকো’ ইজ দ্যাট। দ্যাটস হোয়াই আই ফিল মাই সিনেমা ইজ বেস্ট।

নতুন সিনেমায় চুক্তির ক্ষেত্রে কোন বিষয়গুলোকে প্রাধান্য দিচ্ছেন?

অবশ্যই গল্প। কারণ, গল্পটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সিনেমাতে আমার হাতেখড়ি, সিনেমার মাধ্যমেই আমার লার্নিং প্রসেসটাকে এগিয়ে নিতে হচ্ছে। ম্যাচিউরিটি বিল্ডি আপ করাটা সময়ের ব্যাপার। এ জন্য এখন বেছে কাজ করার চেষ্টা করছি। তারপর ডেফিনেটলি কো-অ্যাক্টর। এরপর ডিরেক্টর ও বাজেট। এগুলোই দেখছি।

হাতে থাকা কাজগুলো সম্পর্কে বলুন

অপারেশন সুন্দরবন, রিভেঞ্জ, বিট্রে, জামদানী, জ্বীন সিনেমাগুলো মুক্তির অপেক্ষায়। কিছুদিন আগে ‘লন্ডন লাভ’ নামে একটি সিনেমাতে চুক্তিবদ্ধ হলাম। শিগগিরই এটার কাজ শুরু হবে। কলকাতায় একটা বিশাল বাজেটের দারুণ একটি গল্পের সিনেমা কনফার্ম করেছি। তবে এখনো চুক্তি হয়নি বলে কাউকে জানাচ্ছি না। এছাড়া সৈকত নাসিরের ‘পাপ’ নামের একটি সিনেমার কাজ চলছে।

ইন্ডাস্ট্রিতে কাজ করছেন ৬ বছর হলো। আগামী ৬ বছরে নিজেকে কোন জায়গায় দেখতে চান?

আগামী ৬ বছরে নিজেকে এমন একটা জায়গায় নিতে চাই, রোশানকে দেখতে যেন দর্শক অপেক্ষা করে। দর্শক যেন অপেক্ষায় থাকে, কবে রোশান অভিনীত সিনেমা মুক্তি পাবে। আমি চাইব, আমার অনেক ভক্ত থাকবে, যাদের কাছ থেকে অনেক অনেক ভালোবাসা এবং অনুপ্রেরণা পাবো।

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :