বন্যার্তদের পাশে টেলিটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২২, ২২:৫৭

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে বন্যার্তদের জন্য আরও ত্রাণ সামগ্রী পাঠানো হচ্ছে। রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ ক্যাবল শিল্প সংস্থা লিমিটেডের পক্ষ থেকে এবার ত্রাণ সামগ্রী পাঠানো হচ্ছে দুর্গত এলাকায়।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ঢাকায় টেলিটক সদর দপ্তরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের কাছে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বন্যার্তদের জন্য এক হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন। একইসঙ্গে আরও ৩০০ প্যাকেট ত্রাণ সামগ্রী হস্তান্তর করা হয়েছে বাংলাদেশ ক্যাবল শিল্পের পক্ষ থেকে।

টেলিটক ও বাংলাদেশ ক্যাবল শিল্প সংস্থা থেকে সংগৃহীত মোট এক হাজার ৩০০ প্যাকেট ত্রাণসামগ্রী নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় বন্যার্ত মানুষদের মধ্যে বিতরণের জন্য পাঠানো হচ্ছে। প্রতি প্যাকেট ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে চার কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি মশুর ডাল, সয়াবিন তেল আধা লিটার, ২৫০ গ্রাম রসুন এবং আধা কেজি লবণ।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে বিটিসিএল, টেশিসসহ অধীনস্থ বিভিন্ন সংস্থা ও অন্যান্য সংস্থা থেকে নয় হাজার ৬০১ প্যাকেট ত্রাণ সামগ্রী পাঠানো হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে এসব ত্রাণ সামগ্রী নেত্রকোণা জেলার খালিয়াজুরী, মোহনগঞ্জ ও মদন এবং সুনামগঞ্জ জেলার শাল্লায় বন্যার্তদের মধ্যে বিতরণ করা হয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে হাওরের বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ শুরু হয়। টেলিযোগাযোগ বিভাগ হাওর এলাকায় ফিক্সড ফোন, মোবাইল নেটওয়ার্ক ও জরুরি সেবা সচল করা ছাড়াও স্যাটেলাইট হাব স্থাপন করেছে। বন্যার্তদের জন্য বন্যা উত্তর পুনর্বাসনের জন্যও ডাক ও টেলিযোগাযোগ বিভাগ কাজ করবে বলে বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৪জুলাই/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :