গবেষণায় গুরুত্বপূর্ণ অবদানে ভিসি অ্যাওয়ার্ড দেবে বিএসএমএমইউ

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২২, ২৩:০৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসা বিজ্ঞানে গুরুত্বপূর্ণ অবদান রাখে এমন চিকিৎসক ও শিক্ষকদের ভাইস চ্যান্সেলর (ভিসি) অ্যাওয়ার্ড দেওয়া হবে। এছাড়াও এখন পর্যন্ত যে সব বিষয়ে উচ্চতর কোর্স চালু হয়নি এমন সব বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে এক বছর মেয়াদি ফেলোশিপ কোর্স চালু করা হবে।

বিএসএমএমইউর ডিনস কমিটির সভায় শিক্ষক, চিকিৎসকদের জন্য রোগীদের সেবায় অবদান রাখা প্রয়োজনীয় উন্নতমানের গবেষণাকে উৎসাহিত করতে এবং শিক্ষা, সেবা, গবেষণাসহ সামগ্রিক চিকিৎসা বিজ্ঞানে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এমন ব্যক্তিদের ভিসি অ্যাওয়ার্ড দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

বৃহস্পতিবার সকালে বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় রোগীদের কল্যাণে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন। সভায় উপাচার্য বলেন, দেশেই বিশ্বমানের চিকিৎসাসেবা নিশ্চিত করতে বর্তমান প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণাকেও সমানভাবে গুরুত্ব দেয়া হচ্ছে। উচ্চতর মেডিকেল শিক্ষায়ও বিশ্বমান নিশ্চিত করা হচ্ছে। আন্তর্জাতিক মানের প্রশিক্ষণকে জোরদার করা হয়েছে। এর প্রধান কারণ যাতে দেশের রোগীরা উন্নত চিকিৎসাসেবা পেয়ে সুস্থ জীবন যাপন করতে পারেন এবং জাতির পিতার নামে প্রতিষ্ঠিত দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় সব ক্ষেত্রে আরও সামনের দিকে এগিয়ে যায় এবং বিশ্বের বুকে আরও সুনাম অর্জন করতে পারে।

সভায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আব্দুল্লাহ, বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, নার্সিং অনুষদ এবং মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন দেবব্রত বনিক, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন শিরিন তরফদার, শিশু অনুষদের ডিন শাহীন আকতার, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার স্বপন কুমার তপাদার, ফরেনসিক মেডিসিন বিভাগের চেয়ারম্যান মো. শাহ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৪ জুলাই/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :