পর্তুগালে হজরত খাদিজা (রা.) মাদ্রাসার উদ্বোধন

পর্তুগাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২২, ১৯:৪২

পর্তুগালের রাজধানী লিসবনের আঞ্জোসে বাংলাদেশিদের উদ্যেগে হজরত খাদিজা (রা.) মাদ্রাসার উদ্বোধন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১৭ জুলাই দুপুরে মসজিদ কমিটির সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এবং গোলাম ইয়াহহিয়া রুপনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম জামে মসজিদ ও পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের সভাপতি রানা তাসলিম উদ্দিন, অধ্যাপক আবু সাঈদ, মাওলানা আলাউদ্দিন, ফুজায়েল আহমদ ফয়েজ, শাহাজাহান মোহাম্মদ, জাহিদ কাওসার, শাহ মোহাম্দ তানভীর।

মসজিদ কমিটির মধ্যে উপস্থিত ছিলেন- জুবায়ের কবির, মাহবুবুর রহমান খান, আজিজুর রহমান খান, আলী আকবর প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিরা প্রবাসের মাটিতে এ রকম উদ্যেগ নেওয়ার মসজিদ ও মাদ্রাসা কমিটিকে সাধুবাদ জানান ।অনুষ্ঠানে আগত অতিথি পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের সভাপতি রানা তাসলিম উদ্দিন তার বক্তব্য পর্তুগালে ইসলামের প্রচার ও প্রসারে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান। পাশাপাশি যারা এই মাদ্রাসাটির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাদের ভূয়সী প্রশংসা করেন।

মসজিদ ও মাদ্রাসা কমিটির সভাপতি আতিকুর রহমান তার বক্তব্যে প্রবাসের মাঠিতে ও সবার ছেলে মেয়েদের ইসলামিক দেওয়ার আহব্বান জানান। ইসলাম ধর্মকে সঠিকভাবে চেনা ও কোরআন সম্পর্কে যথার্থ জ্ঞানার্জনের জন্য সবার ছেলেমেয়েদের এই মাদ্রাসায় নিয়ে আসার আহবান জানান।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :